অবশেষে ডিএনএ টেস্টে মিললো সেই বৃষ্টির মরদেহ

বুধবার, ০৬ মার্চ ২০১৯ | ৩:৫১ অপরাহ্ণ | 322 বার

অবশেষে ডিএনএ টেস্টে মিললো সেই বৃষ্টির মরদেহ

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের পর থেকে নিখোঁজ দুই বান্ধবী ফাতেমা-তুজ-জোহরা (বৃষ্টি) ও রেহনুমা তাবাসসুম (দোলা) এর মধ্যে অবশেষে একজনের মরদেহের খোঁজ মিলেছে। ডিএনএ টেস্টের মাধ্যমে চকবাজারের চুড়িহাট্টায় আগুনে পুড়ে অঙ্গার হওয়া ৯ জন পুরুষ ও দুই নারীর মরদেহ শনাক্ত করেছে সিআইডি। এর মধ্যে একটি মরদেহ ফাতেমা তুজ জোহরা বৃষ্টির। অপরটি নাসরিন জাহানের।
বুধবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দার বলেন, যে দুই নারীর পরিচয় মিলেছে তারা নিখোঁজ দুই বান্ধবী কিনা সেটি বলতে পারব না। তবে দাবিদার পরিবার যে নাম দিয়েছে সেই নাম আমরা প্রকাশ করেছি।
চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের পর থেকে নিখোঁজ ছিলেন দুই বান্ধবী ফাতেমা-তুজ-জোহরা (বৃষ্টি) ও রেহনুমা তাবাসসুম (দোলা)।
বৃষ্টি পড়তেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের তৃতীয় বর্ষে। আর দোলা আইন নিয়ে পড়তেন মিরপুরের বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে। সম্পর্কে তারা খালাতো বোন হলেও সম্পর্ক ছিল বন্ধুর মতো। দু’জনেই যুক্ত ছিলেন আবৃত্তি সংগঠনে।
ঘটনার দিন ২০ ফেব্রুয়ারি শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠান শেষে দুজনে বাড়ির পথ ধরেছিলেন একই সঙ্গে। তবে সেদিনের পর থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছিলো না।
অবশ্য ঘটনার এক সপ্তাহ পর চুরিহাট্টার শাহি মসজিদের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে বৃষ্টি ও দোলার অবস্থান। দুর্ঘটনার কয়েক মিনিট আগে রিকশায় দেখা যায় এই দুই বোনকে চুরিহাট্টার শাহি মসজিদের পাশের গল্লিতে। এ

Development by: visionbd24.com