অবশেষে ৩৩ মামলার ভুল আসামি জাহালমের মুক্তি

সোমবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:১৬ পূর্বাহ্ণ | 617 বার

অবশেষে ৩৩ মামলার ভুল আসামি জাহালমের মুক্তি

অবশেষে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলেন ৩৩ মামলার ভুল আসামি পাটকল শ্রমিক জাহালম ওরফে জানে আলম (২৮)। বিনা অপরাধে তিন বছর কারাভোগের পর গতকাল রবিবার রাতে মুক্তি পান তিনি। মুক্তি পেয়ে ভাইকে সঙ্গে নিয়ে রাতেই টাঙ্গাইলের গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হন জাহালম।

এ বিষয়টি নিশ্চিত করে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, এ কারাগারে বন্দি জাহালম ওরফে জানে আলমকে হাইকোর্টের নির্দেশে রবিবার রাত ১২টা ৫০ মিনিটের দিকে মুক্তি দেওয়া হয়। এর আগে তাকে দেওয়া আদালতের মুক্তির আদেশ মহা-কারাপরিদর্শকের দপ্তরের মাধ্যমে রাত ১২টা ৫মিনিটের দিকে কাশিমপুরের এই কারাগারে পৌঁছে। পরে আনুষ্ঠানিকতা শেষে তাকে মুক্তি দেওয়া হয়। বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রবিবার জাহালমকে মুক্তির ওই আদেশ দেন।

জানা গেছে, সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামে এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা দায়ের করে দুদক। পরে ওই মামলায় ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি সালেকের পরিবর্তে জাহালমকে গ্রেপ্তার করা হয়। এরপর ওই বছরের ২৭ মে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে এ কারাগারে স্থানান্তর করা হয়।

Development by: visionbd24.com