আগামীকাল মুক্তি পাচ্ছে বিউটি সার্কাস ও অপারেশন সুন্দরবন

বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২ | ১১:৩০ অপরাহ্ণ | 21 বার

আগামীকাল মুক্তি পাচ্ছে বিউটি সার্কাস ও অপারেশন সুন্দরবন

আগের মত এক সপ্তাহে দুইটি সিনেমা মহাসমারোহে শুভমুক্তি পাচ্ছে। ২৩ সেপ্টেম্বর শুক্রবার প্রেক্ষাগৃহে গ্রান্ড রিলিজ হতে যাচ্ছে জয়া আহসান অভিনীত ‘বিউটি সাকার্স” ও নুসরাত ফারিয়া অভিনীত ‘অপারেশন সুন্দরবন’ এ্যাকশন থিলার ম্যুভি। বিউটি সার্কাস এর মাধ্যমে দেড় বছর পর বড় পর্দায় আসছেন দুই বংলার সিনেমার অভিনেত্রী জয়া। সিনেমাটি পরিচালনা করেছেন মাহমুদ দিদার।

দিদারের এটিই প্রথম ছবি। সিনেমাটি মুক্তি উপলক্ষ্যে গত শনিবার রাতে বিয়াম হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সিনেমার পরিচালক মাহমুদ দিদার, জয়া আহসান, অভিনেতা ফেরদৌস আহমেদ, এবিএম সুমন, ‘চিরকুট’ ব্যান্ডের ভোকাল শারমিন সুলাতানা সুমীসহ অনেকে অংশ নেন। বিশেষ অতিথি ছিলেন এম এম জসিম উদ্দিন (সিইও, ব্রান্ড এন্ড মার্কেটিং, বসুন্ধরা গ্রুপ)। বিউিটি সার্কাস সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন জয়া আহসান। এ ছবিটিতে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস। প্রথমবার এ ছবিতে ভিন্ন একটি চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন। তার চরিত্রের নাম ‘রংলাল’। বিউটি সার্কাস’ ছবিটির প্রযোজনা ও পরিবেশনায় ‘ইমপ্রেস টেলিফিল্ম লিঃ’।

বিশ্ব ঐতিহ্য হিসেবে খ্যাত পৃথিবীর সবচেয়ে বড় ম্যানগ্রোভ বনাঞ্চল সুন্দরবন। জীব বৈচিত্র্যের এক অপরূপ নিদর্শন এই সুন্দরবন। এই বনভূমিতে জলদস্যুদের ইতিহাস দীর্ঘদিনের। সুন্দরবনের বনজ সম্পদ সংরক্ষনের জন্য সুন্দরবনকে বাঁচাতে র‌্যাব টাস্ক ফোর্স-২০১২ গঠন করা হয়েছিল। সুন্দরবন র‌্যাবের সাফল্যগাথা, রোমান্সকর উপাখ্যান তুলে ধরার জন্য র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে অ্যাকশন থিলার ম্যুভি ‘অপারেশন সুন্দরবন’। বিনোদনের সকল উপাদান রেখে নির্মান করা হয়েছে।এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন দীপংকর দীপন। গত ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সে ‘অপারেশন সুন্দবন-এর প্রিমিয়ার শো’ অনুষ্ঠিত হয়। প্রিমিয়ার শোর আগে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেন।

এতে প্রধান অতিথি ছিলেন বন পরিবেশ ও জলবায়ু প্রতিমন্ত্রী শাহাবুদ্দিন আহমেদ। পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ উপস্থিত ছিলেন। র‌্যাব মহাপরিচালক, পরিচালক (আইন ও গণমাধ্যম শাখা-র‌্যাব ফোর্সেস) কমান্ডার খন্দকার আল মঈন, র‌্যাব ফোর্সেস ও পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং চলচ্চিত্র প্রযোজক পরিচালক ও শিল্পী সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান তত্ত্বাবধানে ছিলেন পরিচালক অপুর্ব রায়। র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিঃ প্রযোজিত, এ ছবিতে অভিনয় করেছেন-সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, রিয়াজ, দর্শনা বণিক, মনোজ প্রামানিক, তাসকিন রহমান, সামিনা বাঁশার, দিপু ইমাম, টিপু, তানজিল তুহিন। অপারেশন সুন্দরবন পরিবেশনায় শাপলা মিডিয়া লিঃ। ছবিঃ নাসির ও মোস্তাফিজ মিন্টু, চ্যানেল আই এর সৌজন্যে।

Development by: visionbd24.com