আটক পাকিস্তানের নাগরিককে ফেরত দিল বিএসএফ

রবিবার, ১০ মার্চ ২০১৯ | ১০:৫৩ পূর্বাহ্ণ | 326 বার

ভুল করে ভারতীয় সীমানায় ঢুকে পড়েছিলেন এক পাকিস্তানি নাগরিক। সৌহার্দ্যের বাতাবরণ হিসাবে ৬০ বছর বয়স্ক ওই পাকিস্তানি নাগরিককে তার নিজ দেশে ফেরত পাঠিয়েছে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।

বিএসএফ এর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, মোহাম্মদ আশরাফ নামে ওই ব্যক্তি শুক্রবার বিকালে আন্তর্জাতিক সীমান্তের জম্মু কাশ্মীরের সাম্বা জেলা দিয়ে ভারতে প্রবেশ করে। আর এর পরেই তাকে আটক করে বিএসএফ। পরে শনিবার বিকাল ৩.৪০ মিনিটের দিকে তাকে পাকিস্তান সীমান্ত নিরাপত্তা বাহিনী পাক রেঞ্জার্সের হাতে হস্তান্তর করা হয়।

বিএসএফ এর মুখপাত্র জানান, “সৌহর্দ্যপূর্ণ সম্পর্ক ও আন্তর্জাতিক সীমান্ত বরাবর শান্তি স্থিতিশীলতা বজায় রাখতে পাকিস্তানি নাগরিককে পাক রেঞ্জার্সের হতে তুলে দেওয়া হয়। শুক্রবার বিকালে সাম্বা জেলার রামগড় সেক্টরে তাকে আটক করা হয়েছিল। ওই ব্যক্তি সুস্থ ও সবল রয়েছে।”

এদিকে এ ঘটনায় পাকিস্তান রেঞ্জার্সের পক্ষে বিএসএফ এর এই মানবিক দিকের প্রশংসাও করা হয়। জানা গেছে, ওই পাকিস্তানি নাগরিক পাঞ্জাব প্রদেশের বৈঠা নারোয়াল এলাকার বাসিন্দা। বিএসএফ এর হাতে আটক হওয়ার সময় তার কাছ থেকে ১২০০০ পাকিস্তানি মুদ্রা বাজেয়াপ্ত করা হয়।

Development by: visionbd24.com