আফগানিস্তানে জঙ্গি হামলায় শতাধিক সেনা সদস্য নিহত

সোমবার, ২১ জানুয়ারি ২০১৯ | ১০:২৭ অপরাহ্ণ | 478 বার

আফগানিস্তানে জঙ্গি হামলায় শতাধিক সেনা সদস্য নিহত

আফগানিস্তানের মাইদান ওয়ার্দাক প্রদেশে দেশটির ‘ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটি’র(এনডিএস) একটি প্রশিক্ষণ কেন্দ্রে তালেবান বিদ্রোহীদের হামলায় শতাধিক নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছেন। সোমবার সকালে প্রদেশটির রাজধানী মাইদান শহরের এই প্রশিক্ষণ কেন্দ্রের ভেতরে একটি কার বিস্ফোরণের মাধ্যমে এই হামলা শুরু হয়।

এরপর দুই বন্দুকধারী প্রশিক্ষণ চত্বরে ঢুকে অনেক আফগান সৈন্যকে গুলি করেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে যুক্তরাজ্যের বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ পর্যন্ত ১২৬ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহতদের মধ্যে আট বিশেষ কমান্ডো আছে।

এই কর্মকর্তা জানান, নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষের একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান এই দুই বন্দুকধারী। এই হামলায় গাড়ি বোমা হিসেবে আফগান সৈন্যদের কাছ থেকে ছিনিয়ে নেয়া যুক্তরাষ্ট্রের তৈরি সাঁজোয়াযান হামভি ব্যবহার করেছে তালেবান। প্রদেশটির এক সাবেক সরকারি কর্মকর্তা বলেন, এনডিএস’র বেশকিছু কর্মকর্তার সঙ্গে আমার এখনও যোগাযোগ আছে। তারা আমাকে জানিয়েছে যে বড় ধরনের এই বিস্ফোরণে শতাধিক এনডিএস সদস্য নিহত হয়েছেন।

Development by: visionbd24.com