আবরারকে চাপা দেয়া বাসের চালক-সহকারী গ্রেপ্তার

বুধবার, ২৭ মার্চ ২০১৯ | ৬:১৬ অপরাহ্ণ | 244 বার

আবরারকে চাপা দেয়া বাসের চালক-সহকারী গ্রেপ্তার

রাজধানীর প্রগতি সরণীতে বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার নিহতের ঘটনায় মূল অভিযুক্ত কন্ডাক্টর ইয়াসিন ও হেল্পার ইব্রাহিমকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। দুর্ঘটনার সময় বাসটি চালাচ্ছিল ইয়াসিন।

গতকাল মঙ্গলবার রাত থেকে আজ সকাল পর্যন্ত চাঁদপুর ও ঢাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক ব্রিফিংয়ে জানানো হয়, ঘটনার দিন সুপ্রভাত পরিবহনের ওই বাস আবরারকে চাপা দেয়ার কিছুক্ষণ আগে মিরপুর গার্লস আইডিয়ালের এক শিক্ষার্থীকে চাপা দেয়।

রাজধানীর নদ্দা এলাকায় গত ১৯ মার্চ সকাল সাড়ে ৭টার দিকে বাসচাপায় আবরার আহমেদ চৌধুরী মারা যান। যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এই ঘটনার প্রতিবাদে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।

সুপ্রভাত পরিবহনের রুট পারমিট বাতিল, চালকের শাস্তিসহ ১২ দফা দাবি জানায় তারা। ঢাকা উত্তরের মেয়র ও ডিএমপি কমিশনারের উপস্থিতিতে বৈঠকে ২৮ মার্চের মধ্যে ব্যবস্থা গ্রহণের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত ঘোষণা করেন।

বাসটির কন্ডাকটর ইয়াসিন ও হেল্পার ইব্রাহিমকে আটক করে পুলিশ। আবরারকে চাপা দেওয়ার সময় ইয়াসিনই সুপ্রভাত পরিবহনের বাসটি চালাচ্ছিল। সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের পক্ষ থেকে একথা জানানো হয়।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন জানান, ঘটনার দিন সুপ্রভাত পরিবহনের ওই বাস আবরারকে চাপা দেয়ার আগে মিরপুর গার্লস আইডিয়ালের সিনথিয়া আক্তার নামের এক শিক্ষার্থীকে চাপা দেয়। ওই শিক্ষার্থীকে চাপা দিয়ে ইয়াসিন বাসটি নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় বসুন্ধরার সামনে নদ্দায় বাসটি আবরারকে চাপা দেয়।

ডিবির এডিসি জানান, ঘটনার পর কন্ডাক্টর ও বাসের চালক ইয়াসিন ও চালকের সহকারি ইব্রাহীম পালিয়ে যায়। তদন্ত চালিয়ে ঘটনায় এদের যোগসূত্র পেয়ে ডিবি পুলিশ তাদের গ্রেপ্তার করে। তারা ডিবি হেফাজতে রয়েছে।

বাসচাপায় শিক্ষার্থী আবরারের নিহতের ঘটনার পরপরই চালক সিরাজুল ইসলামকে আটক করা হয়। তাকে ৭ দিনের রিমান্ডেও নেয় পুলিশ। পরবর্তীতে জানা যায়, সেসময় গাড়িটি চালাচ্ছিল কন্ডাক্টর ইয়াসিন।

Development by: visionbd24.com