আরো ১৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি 

মঙ্গলবার, ২৪ জানুয়ারি ২০২৩ | ৫:০৮ অপরাহ্ণ | 4 বার

আরো ১৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি 

যতোই দিন যাচ্ছে ততোধিক ডেঙ্গু আক্রান্ত রোগী কমে আসছে। গত ২৪ ঘণ্টায় একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ জন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ১৪ জনের মধ্যে মহানগরীর বাসিন্দা ৫ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ৯ জন ভর্তি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ১৪ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। এর মধ্যে  ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২৯জন এবং  অন্যান্য বিভাগে ২৯ জন।

এছাড়া গত ১ থেকে ২৩ জানুয়ারী পর্যন্ত ৫০৩ জন এবং ঢাকায় ২৩৯ জন আর ঢাকার বাইরে ২৬৪ জন ভর্তি। এদের মধ্যে হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিয়ে সারাদেশে বাড়ি ফিরেছেন, ৪৩৯ জনের মধ্যে ঢাকায় ২০৭ জন আর ঢাকার বাইরে ২৩২জন । স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে এ পর্যন্ত মারা গেছেন ৬ জন।

উল্লেখ্য, গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

Development by: visionbd24.com