আর্জেন্টিনাকে হারিয়ে দিল সৌদি আরব

মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | ৬:১৫ অপরাহ্ণ | 11 বার

আর্জেন্টিনাকে হারিয়ে দিল সৌদি আরব

শুরু থেকেই একচেটিয়া আক্রমণ আর্জেন্টিনার। সৌদি আরব মাঝেমধ্যে পাল্টা আক্রমণে গেলেও ডি বক্সের ভেতর ঢুকতে পারেনি। খেলার শুরুতেই সৌদি আরবকে চাপিয়ে রেখে প্রথম গোল আদায় করে নেয় আর্জেন্টিনা। সৌদি আরবের ফুটবলাররা কোনো কিছু বুঝে ওঠার আগেই সংঘবদ্ধ আক্রমণ শানিয়ে ম্যাচের ১০ম মিনিটের মধ্যেই পেনাল্টি পেয়ে ১-০ গোল ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টাইনরা। দ্বিতীয়ার্ধে নেমেই সাড়াশি আক্রমণে গিয়ে ৬ষ্ঠ মিনিটের মাথায় গোল করে খেলায় সমতা আনে সৌদি আরব।

১১ নাম্বার জার্সি ধারী সালেহ আল সেহরি রক্ষণভাগকে কাটিয়ে গোল দেন। এরপর দ্বিতীয় গোল করেন ১০ জার্সিধারী খেলোয়াড় সালেম আল দওসারী। এত ২-১ এ এগিয়ে গেলো সৌদি আরব।

এরপর ২০, ২৯  ও ৩৫ মিনিটে আর্জেন্টিনা আরো তিনটি গোল করলেও তা অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে মাঠে নেমেছে আর্জেন্টিনা এবং সৌদি আরব। এই ম্যাচে আরবদের হারানোর লক্ষ্যে ৪-২-৩-১ ফরমেশন বেছে নিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। অন্যদিকে ডিফেন্সিভ খেলার কৌশল নিয়ে মাঠে নামে সৌদিয়ানরা। তাদের ফরমেশন হচ্ছে ৪-৫-১।

খেলার ২য় মিনিটে ১২ গজ দূর থেকে মেসির বাম পায়ের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন সৌদি আরবের গোলরক্ষক আল ওয়াইস। বাম প্রান্ত দিয়ে অ্যানহেল ডি মারিয়া বল নিয়ে ভেতরে ঢুকে বল পাস দেন লাউতারো মার্টিনেজকে। তবে তিনি বল গোলমুখে রাখতে ব্যর্থ হোন। সেই মুহূর্তে পেছন থেকে এসে শটটি নেন মেসি।

এরপর আবারও আক্রমণে সৌদিয়ানদের ব্যতিব্যস্ত করে রাখে আর্জেন্টিনা। এরমধ্যে খেলার ৮ম মিনিটে কর্ণার পায় লে আলবিসেলেস্তেরা। সেখান থেকে বল আর্জেন্টাইনদের পায়ে থাকতেই আচমকা বাঁশি বাজায় রেফারি।

স্লোভেনিয়ার এই কোচ ভিএআর চেক করে আর্জেন্টিনাকে পেনাল্টি দেন। মেসি কর্ণার কিক নেওয়ার সময় সৌদির ডিফেন্ডার বুলাইয়াহি ডি-বক্সের মধ্যে লিয়ান্দ্রো পারেদেসকে ফেলে দেন। আর তাতে পেনাল্টি পেয়ে সেখান থেকে সহজ গোলে দলকে এগিয়ে দেন মেসি।

Development by: visionbd24.com