আর্জেন্টিনার সংবাদমাধ্যমে বাংলাদেশ

রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | ৮:৩৪ অপরাহ্ণ | 8 বার

আর্জেন্টিনার সংবাদমাধ্যমে বাংলাদেশ

মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার জয়ে উন্মাদনায় মেতেছে বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। মধ্যরাতে শহরজুড়ে আর্জেন্টাইন সমর্থকদের সে উল্লাস চোখে পড়ে মেসি-ম্যারাডোনার দেশের সংবাদমাধ্যমগুলোরও।

ক্রিকেট পাগল লাল সবুজের এ জনপদ ফুটবলকে কতটা ভালোবাসে সে চিত্র দেখা যায় প্রতি চার বছর পর আয়োজিত ফিফা বিশ্বকাপ আসরে। লাতিন আমেরিকার দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচকে ঘিরে দুই ভাগে ভাগ হয়ে যায় এদেশের ফুটবল সমর্থকরা। কাতার বিশ্বকাপেও বদলায়নি সে চিত্র।

শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাতে মেক্সিকো-আর্জেন্টিনা ম্যাচকে ঘিরে উৎসবের নগরীতে পরিণত হয় সারা দেশ। তবে রাজধানী ঢাকাতে সে চিত্রটা ছিল একটু বেশি। মেসিদের ২-০ গোলে জয়ের পর আর্জেন্টাইন সমর্থকরা বের হন র‌্যালি নিয়ে। আর্জেন্টিনার জার্সি গায়ে, পাতাকা হাতে গলা ফাটান আনন্দ শোভাযাত্রায়। সে দৃশ্য নজর কেড়েছে মেসি-ম্যারাডোনাদের দেশের সংবাদ মাধ্যমগুলোরও।

সময় টেলিভিশনের সংবাদ উপস্থাপিকার গায়ে আর্জেন্টিনার জার্সি, ড্যাফোডিল বিশ্ববিদল্যায়ে শিক্ষার্থীদের মেসির গোল উদ্‌যাপন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় জায়ান্ট স্ক্রিনে ম্যাচ উপভোগ, আনন্দ র‌্যালি সবকিছুই নিজেদের প্রতিবেদনে তুলে ধরেছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

প্রতিবেদনে তারা লিখেছে, আর্জেন্টিনা ও মেক্সিকোর মধ্যকার ম্যাচটি বাংলাদেশের রাজধানী ঢাকায় এমনভাবে উপভোগ করা হয়েছে যেন সেটা আমাদেরই দেশ। অসাধারণ!

প্রতিবেদনে তারা আরও লেখে, একটি জায়ান্ট স্ক্রিনে আর্জেন্টিনা ও মেক্সিকোর ম্যাচ দেখতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী একত্রিত হয়। মেসি যখন প্রথম গোল করেন, তখন তারা বাঁধভাঙা উল্লাসে মেতে ওঠেন।

এরপর আর্জেন্টিনা যখন ২-০ গোলের জয় তুলে নেয় তখন ঢাকার বাসিন্দারা মধ্যরাতে জার্সি ও পতাকা হাতে লম্বা র‌্যালি করে শহরের কেন্দ্রে মিলিত হন।

তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয় ছিল, দেশটির একটি টেলিভিশন চ্যানেলের সংবাদ উপস্থাপিকা আর্জেন্টিনার নীল জার্সিটি পরে সংবাদ উপস্থাপন করেছেন।

Development by: visionbd24.com