উইন্ডিজকে বিপদে রেখে দিন শেষ টাইগারদের

শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮ | ৭:০৫ অপরাহ্ণ | 611 বার

উইন্ডিজকে বিপদে রেখে দিন শেষ টাইগারদের

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজকে চাপে রেখেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫০৮ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। দিনশেষে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৭৫ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের এখনো প্রয়োজন ৪৩৩ রান।

ফলোঅন এড়াতে তাদের করতে হবে ৩০৯ রান। সফরকারীদের বিপক্ষে অধিনায়ক সাকিব আল হাসান ২টি এবং মেহেদী মিরাজ ৩ উইকেট সংগ্রহ করেন। ইনিংসের প্রথম ওভারেই শূন্য রানে অধিনায়ক সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে যান উইন্ডিজ অধিনায়ক ব্র্যাথওয়েট (০)। পঞ্চম ওভারে ওপেনার কাইরয়ন পাওয়েলকে (৪) বোল্ড করেন মেহেদী মিরাজ।

দুই স্পিনারই উইকেট নিতে থাকেন। সুনিল অ্যামব্রিসকে (৭) বোল্ড করে দ্বিতীয় উইকেট সংগ্রহ করেন সাকিব। পরের ওভারেই মেহেদী মিরাজের বলে বোল্ড হয়ে যান রোস্টন চেইস (০)। ১ বাউন্ডারিতে ১০ রান করা শাই হোপকে বোল্ড করে তৃতীয় উইকেট সংগ্রহ করেন তিনি। পরে নাঈম হাসানের বলে হেটমায়ারকে আম্পায়ার এলবিডাব্লিউ ঘোষণা করলেও, রিভিউ নিয়ে তিনি বেঁচে যান। দিন শেষে আর কোনো উইকেট না হারিয়ে ৭৫ রান করে শেষ করে উইন্ডিজ। শেমরন হেটমায়ার ৩২ এবং শন ডারউইচ ১৭ রানে অপরাজিত আছেন।

এর আগে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৫০৮ রান করে বাংলাদেশ। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো সেঞ্জুরি করে মাহমুদউল্লাহ ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। সর্বশেষ তিনটি টেস্টে খেলা তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ক্রিকেটের আদি ফরম্যাটে তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ১১৫। ২০১০ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে এ রান করেন তিনি। অধিনায়ক সাকিব ৮০, অভিষিক্ত সাদমান ৭৬ এবং লিটন দাস ৫৪ রান করেন।

এনপিবি/এস

Development by: visionbd24.com