উত্তরা সরকারি অফিসার্স কোয়াটার কর্তৃপক্ষের জাতীয় শোক দিবস পালন

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২ | ৯:০৩ পূর্বাহ্ণ | 32 বার

উত্তরা সরকারি অফিসার্স কোয়াটার কর্তৃপক্ষের জাতীয় শোক দিবস পালন

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে উত্তরা সরকারি অফিসার্স কোয়াটার কর্তৃপক্ষ।

জাতীয় শোক দিবস স্মরণে উত্তরা সরকারি অফিসার্স কোয়াটার কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটিকে পালন করা হয়। যেমন-
জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত রাখা হয় সকাল ৬.০০ ঘটিকায়। জাতীয় সংগীত পরিবেশন করা হয় সকাল ৬.১৫ ঘটিকায়।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে যাত্রা সকাল ৬.৪০ ঘটিকায় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় ৭ ঘটিকায়।
পবিত্র কোরআন খানি শুরু হয় সকাল ৮ ঘটিকা হতে। বঙ্গবন্ধুর ভাষণ, দেশত্ববোধক গান পরিবেশনা শুরু হয় সকাল ৮.৩০ ঘটিকা হতে।
দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয় : কোয়ার্টার জামে মসজিদ বাদ আছর।
জাতীয় শোক দিবস উপলক্ষে তাৎপর্যপূর্ণ আলোচনা সভা অনুষ্ঠিত হয় কোয়ার্টার ক্লাব প্রাঙ্গন বিকাল ৬ ঘটিকায়। উক্ত আলোচনায়
প্রধান অতিথি ছলেন ফরহাদ আহম্মদ খান, যুগ্ম সচিব নির্বাচন কমিশন সচিবালয় ঢাকা, সভাপতি, নিরাপত্তা ও পরিবেশ কমিটি, উত্তরা সরকারি অফিসার্স কোয়ার্টার।

বক্তব্য রাখেছে মোঃ মারুফ হোসেন, সাংগঠনিক সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ,উত্তরা সরকারি অফিসার্স কোয়ার্টার। মোঃ জহির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক, বাবু বিধান সরকার প্রচার সম্পাদক, বাবু দেবনাথ মন্ডল যুগ্ম সাধারণ সম্পাদক, নিরাপত্তা ও পরিবেশ কমিটি, উত্তরা সরকারি অফিসার্স কোয়ার্টার বীর মুক্তিযোদ্ধা, মোঃ শাহাদাত হোসেন, বাবু রুহীদাস রায় দপ্তর সম্পাদক, বাবু দেবপ্রসাদ বিশ্বাস উদযাপন পরিষদ প্রমুখ।
সঞ্চালনা করেন মোঃ দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ, সরকারি অফিসার্স কোয়ার্টার, উত্তরা, ঢাকা।

সভাপতিত্ব করেন মোঃ ইসরাইল আমিন, সহ সভাপতি, বঙ্গবন্ধু পরিষদ, সরকারি অফিসার্স কোয়ার্টার, উত্তরা, ঢাকা।

সমস্ত দিনের কর্মসূচিতে কর্মসূচীতে শুরু থেকে শেষ পর্যন্ত নেতৃত্ব প্রদান করেছেন মোঃ কবির হোসেন (সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ, ঢাকা বিমানবন্দর থানা), মোঃ দেলোয়ার হোসেন (সাধারণ সম্পাদক উত্তরা সরকারি অফিসার্স কোয়ার্টার বঙ্গবন্ধু পরিষদ), মোঃ মারুফ হোসেন (সাংগঠনিক সম্পাদক), বিধান সরকার(প্রচার সম্পাদক), খান মনির(দপ্তর সম্পাদক), দেবনাথ মন্ডল (যুগ্ম সাধারণ সম্পাদক), হাজি মোঃ জহির উদ্দিন (সহ-সভাপতি), মোঃ আল-আমিন হোসেন (যুগ্ম সাধারণ সম্পাদক),উত্তরা সরকার অফিসার্স কোয়াটার পরিবেশ ও নিরাপত্তা কমিটি, দেবপ্রসাদ বিশ্বাস (সাধারণ সম্পাদক)বাবু দেবব্রত সাহা (দপ্তর সম্পাদক)পূজা উদযাপন পরিষদ সহ অত্র কোয়ার্টারের সকল নেতৃবৃন্দ।

Development by: visionbd24.com