‘উপজেলা নির্বাচন : প্রথম ধাপে ৮৭ প্রার্থীর নাম ঘোষণা’

শনিবার, ০৯ ফেব্রুয়ারি ২০১৯ | ২:০৪ অপরাহ্ণ | 387 বার

‘উপজেলা নির্বাচন : প্রথম ধাপে ৮৭ প্রার্থীর নাম ঘোষণা’

উপজেলা চেয়ারম্যান হিসেবে দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রথম ধাপে ৮৭ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। শনিবার দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, শুক্রবার বিকালে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

প্রথমধাপে নির্বাচনের জন্য রংপুর বিভাগের পঞ্চগড় জেলার ৫ জন, নীলফামারীতে ৬ জন, লালমনিরহাটে ৫ জন, কুড়িগ্রামে ৯ জন; রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ৯ জন, জয়পুরহাটে ৫ জন, সিরাজগঞ্জে ৮ জন ও নাটোরে ৬ জন; ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় ৯ জন ও জামালপুরে ৭ জন; সিলেট বিভাগের হবিগঞ্জে ৮ জন ও সুনামগঞ্জে ১০ জনসহ মোট মনোনীত ৮৭ জন প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে। এদিকে, আজ শনিবার সকালে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী উন্মুক্ত রাখার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘সার্বিক শৃঙ্খলা ও সাংগঠনিক অবস্থা বিচার বিশ্লেষণ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাংবাদিকদের তিনি বলেন, ‘সেটা দলের আভ্যন্তরীণ ব্যাপার। সব বিবেচনা করেই মনোনয়ন বোর্ড নমিনেশন দিয়েছে। সার্বিক শৃঙ্খলা, সাংগঠনিক অবস্থা বিচার বিশ্লেষণ করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ বিএনপি নির্বাচনে না এলেও দলটির অনেক নেতা হিসেবে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন বলে খবর পাওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘অপজিশন শক্তিশালী হলে গণতন্ত্রের জন্য ভালো। বিএনপি দুর্বল হোক, সেটা আমরা চাই না। কিন্তু তারা নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য দুর্বল হলে আমাদের কিছু করার নাই।’

Development by: visionbd24.com