একমাসেও সন্ধান মিলেনি লাকসামের মাদরাসা শিক্ষার্থীর

সোমবার, ০৪ মার্চ ২০১৯ | ১:০৩ অপরাহ্ণ | 327 বার

একমাসেও সন্ধান মিলেনি লাকসামের মাদরাসা শিক্ষার্থীর

নিখোঁজ হওয়ার এক মাস পরও মাদ্রাসা ছাত্রী সুমাইয়া আক্তারের (১৪) এখনো কোনো সন্ধান মিলেনি। লাকসাম পৌর শহরের মিশ্রি গ্রামের প্রবাসী হাবিবুর রহমানের মেয়ে সুমাইয়া। সে উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের আবেদ নগর দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী। পারিবারিক ও লাকসাম থানা সাধারণ ডায়েরি (জিডি) সূত্রে জানা গেছে, গত ৫ ফেব্রুয়ারি মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে আর ঘরে ফিরেনি। নিখোঁজের তিনদিন পর নারায়নগঞ্জ থেকে সুমন নামের এক ব্যক্তি মুঠোফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

এই ঘটনায় সুমাইয়ার পরিবার ৮ ফেব্রুয়ারি লাকসাম থানা পুলিশকে জানায় এবং একটি সাধারণ ডায়েরি (জডি) করেন। কিন্তু পুলিশ এখনো ওই মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার কিংবা কোনো সন্ধান দিতে পারেনি। এদিকে গত ১১ ফেব্রুয়ারি সুমাইয়ার মা ছালেহা বেগম কুমিল্লা র‌্যাব-১১ কার্যালয়েও একটি অভিযোগ করেন। কিন্তু আইন-শৃংখলা বাহিনীর দ্বারে দ্বারে ঘুরেও সুমাইয়ার কোনো সন্ধান না পেয়ে পরিবারের সদস্যরা ব্যকুল হয়ে পড়েছেন।

নিখোঁজ সুমাইয়ার মা ছালেহা বেগম জানান, গত ৮ ফেব্রুয়ারি বিকেলে তাঁর মুঠোফোনে এক ব্যক্তি নিজকে নারায়ণগঞ্জ এলাকা থেকে সুমন নাম পরিচয় দিয়ে এই নাম্বার (০১৭০৫-১২২০৩৭) থেকে জানায়, সুমাইয়া তার কাছে আছে। মেয়েকে ফিরে পেতে হলে ৫০ হাজার টাকা মুক্তিপণ দিতে হবে। পরে ওই নাম্বারে একাধিকবার ফোন করলে তা বন্ধ পাওয়া যায়। বিষয়টি তিনি লাকসাম থানা পুলিশ এবং কুমিল্লা র‌্যাব-১১’র কার্যালয়ে লিখিত ভাবে জানিয়েছেন। এই ব্যাপারে লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মনোজ কুমার দে জানান, নিখোঁজ ডায়েরি করার পর থেকেই আমরা সুমাইয়ার সন্ধান ও উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Development by: visionbd24.com