এবার রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌনহেনস্থার অভিযোগ

সোমবার, ১৪ জানুয়ারি ২০১৯ | ১১:৩৬ পূর্বাহ্ণ | 539 বার

এবার রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌনহেনস্থার অভিযোগ

দুনিয়াজুড়ে ‘মিটু’ আন্দোলনের হাওয়ায় গরম ছিল বলিউড। সেই গরম হাওয়া ফেঁসে গেছেন ‘ভালো মানুষ’ তকমা লাগানো অনেকে অভিনেতা, নির্মাতা, প্রযোজক, গায়ক। মিটু ঝড়ে ওইসব খ্যাতিমান পুরুষদের মুখোশ খুলে গেছে!

যাদের বিরুদ্ধে যৌন হেনস্তার নাম এসেছিলেন তাদের মধ্যে কয়েকজন হলেন অভিনেতা নানা পাটেকার, গীতিকবি বৈরামুথু, জনপ্রিয় গায়ক কৈলাস খের, অভিনেতা ও চলচ্চিত্রকার রজত কাপুর, পরিচালক বিকাশ বেহেল। এবার মিটু’র তালিকাতেই উঠে এলো বলিউডে অন্যতম জনপ্রিয় পরিচালক রাজকুমার হিরানীর নাম।

তিনিও নাকি তার এক সহকারীকে কুপ্রস্তাব দিয়েছিলেন! সম্প্রতি প্রখ্যাত এই পরিচালকের বিরুদ্ধে অভিযোগ এনেছেন তারই এক সহকারী। ভুক্তভোগী ওই মহিলা জানান, ‘সঞ্জু’ ছবির পোস্ট প্রোডাকশন চলাকালীন একাধিকবার তাকে হেনস্তা করেছেন হিরানী!

গত বছরের মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত চলতে থাকে #মিটু এমনটাই দাবি করেছেন সেই মহিলা। এছাড়া গত নভেম্বর মাসের ৩ তারিখে মেইলের মাধ্যমে ‘সঞ্জু’ ছবির সহপ্রযোজক বিধু বিনোদ চোপড়াকে হেনস্তা হওয়ার কথা জানান তিনি। তবে তার সেই মেইলটি বিধু বিনোদ চোপড়ার স্ত্রী অনুপমা চোপড়ার কাছে পৌঁছায় ৷

নিজের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে চুপ থাকেননি মুন্নাভাই এমবিবিএস, থ্রি ইডিয়েটস খ্যাত পরিচালক রাজকুমার হিরানী। তিনি নিজের আইনজীবী আনন্দ দেসাইয়ের মাধ্যমে প্রতিটি অভিযোগ মিথ্যে বলে দাবি করেছেন। তার আইনজীবীর ভাষ্য, এই অভিযোগ উদ্দেশ্য প্রণোদিত এবং অপমানজনক।

Development by: visionbd24.com