ঐক্যফ্রন্টের দাবি মেনে নেয়া সম্ভব নয় : সিইসি

সোমবার, ৩১ ডিসেম্বর ২০১৮ | ৫:৩০ অপরাহ্ণ | 522 বার

ঐক্যফ্রন্টের দাবি মেনে নেয়া সম্ভব নয় : সিইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। সোমবার (৩১ ডিসেম্বর) বিকেল ৩টায় নির্বাচন কমিশন মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। সিইসি বলেন, ‘জনগণ যেভাবে ভোট দিয়েছে, সেভাবে ফল হয়েছে। নতুন করে ভোটগ্রহণের কোনো সুযোগ নেই।’ ঐক্যফ্রন্টের দাবি মেনে নেয়া সম্ভব নয় বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি আরো বলেন, ‘ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও ব্যাপক ভোটারের অংশগ্রহণের মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। জাতি কতোটা ভোট উৎসবে মেতেছিল, কেবল দেশি নয়, বিদেশি গণমাধ্যমেও তা আমরা দেখেছি।’ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে নুরুল হুদা বলেন, ‘নির্বাচন কমিশনের একার প্রচেষ্টায় এই কর্মযজ্ঞ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করা সম্ভব নয়। আপনাদের সবার অংশগ্রহণে এটা সম্ভব হয়েছে। সবাই যেভাবে সহায়তা করেছে, তাতে আমরা ধন্য। এই ভোটে যারা অংশ নিয়েছেন এবং সহায়তা করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাই।’

এই নির্বাচনের মাধ্যমে যে নতুন সরকার গঠিত হবে, তাদের নেতৃত্বে দেশ আরও অনেক দূর এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন সিইসি। এক প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, ‘যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, তাতে আমরা খুবই তৃপ্ত, সন্তুষ্ট এবং আশাবাদী। তখন বিভিন্ন অনিয়মের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এটা একটা বানোয়াট অভিযোগ।’ রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে চূড়ান্ত ফলাফল পেতে আরও তিন থেকে চারদিন লাগবে, তারপর গেজেট হবে বলেও জানান তিনি।

Development by: visionbd24.com