ঐক্যফ্রন্ট প্রার্থী ফজলে রাব্বীর মৃত্যু

বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর ২০১৮ | ১:০৬ অপরাহ্ণ | 597 বার

হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন গাইবান্ধা-৩ (পলাশবাড়ি- সাদুল্যাপুর) আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী টি আই এম ফজলে রাব্বী চৌধুরী। বুধবার রাত সোয়া ‍দুইটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ফজলে রাব্বী দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণ ও উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গতরাতে ঢাকার বাসায় হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে তাকে রাজধানীর দ্রুত ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ফজলে রাব্বী ১৯৮৪ সালে তখনকার ক্ষমতাসীন দল জাতীয় পার্টিতে যোগ দেন। এই দলের ব্যানারে গাইবান্ধা-৩ আসন থেকে তিনি ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালগুলোতে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি তৎকালীন রাষ্ট্রপাতি হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক উপদেষ্টা ছিলেন।

এরশাদের আমলে ফজলে রাব্বী ভূমিমন্ত্রী, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রী ও সংস্থাপন মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। জীবতাবস্থায় ছিলেন কাজী জাফরের জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ঐক্যফ্রন্ট থেকে বিএনপির ধানের শীষ প্রতীকে প্রার্থী হয়েছিলেন।

Development by: visionbd24.com