‘ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন’

সোমবার, ০৪ মার্চ ২০১৯ | ২:৪৭ অপরাহ্ণ | 329 বার

‘ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)’তে ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন বলে মন্তব্য করেছেন প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী প্রসাদ শেঠি। সোমবার (৪ মার্চ) দুপুরে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন। সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দেবী শেঠি জানিয়েছেন, ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন। এই চিকিৎসা চালিয়ে গেলে ভালো ফল পাওয়া যেতে পারে।’ তবে বিদেশে নিয়ে যাওয়ার বিষয়ে তিনি কোনও মন্তব্য করেননি বলে জানান ডা. রুহুল হক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে সোমবার দুপুর দেড়টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পৌঁছান দেবী শেঠি। তাকে স্বাগত জানিয়ে পরিচালক ডা. আব্দুল্লাহ আল হারুন রোগী ওবায়দুল কাদেরের কাছে নিয়ে যান। পরে তিনি ওবায়দুল কাদেরকে পর্যবেক্ষণ করে সেয়া ২টার দিকে বিএসএমএমইউ এলাকা ত্যাগ করেন। সেখান থেকে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। এর আগে পৌনে ১টার দিকে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। অধ্যাপক হারিসুল হক ও প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মুজাফফর আহমেদ তাকে বিমানবন্দরে স্বাগত জানান। বিমানবন্দর থেকে তিনি হোটেল সোনারগাঁয়ে আসেন। সেখান থেকে পরে তিনি বিএসএমএমইউতে যান।

রোববার (৩ মার্চ) রাতে সিঙ্গাপুর থেকে আসা চিকিৎসক দল এখনও বাংলাদেশে অবস্থান করছে। গত রাতে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এক প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন, ‘দুপুরের থেকে তার অবস্থার উন্নতি হয়েছে। তিনি চোখ খুলে তাকান, রেসপন্স করার চেষ্টা করেন। পানি খাবেন কিনা জিজ্ঞেস করলে, মাথা নেড়ে উত্তর দিয়েছেন তিনি। ’ উল্লেখ্য, শনিবার (২ মার্চ) রাতে নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন ওবায়দুল কাদের। পরে তাকে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগে চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসানের অধীনে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটিতে রিং পরানো হয়। এরপর থেকে তিনি বিএসএমএমইউ’র সিসিইউ ৩ এ ভর্তি আছেন। তার চিকিৎসার জন্য ১৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

Development by: visionbd24.com