করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে মাহাথির মোহাম্মদ

বুধবার, ৩১ আগস্ট ২০২২ | ১১:৪৫ পূর্বাহ্ণ | 22 বার

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে মাহাথির মোহাম্মদ

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। ৯৭ বছর বয়সী ড. মাহাথির মোহাম্মদকে পর্যবেক্ষণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার মাহাথির মোহাম্মদের কার্যালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা রয়টার্স।

মাহাথির মোহাম্মদের বর্তমান শারীরিক অবস্থার বিস্তারিত বর্ণনা না দিয়ে একটি বিবৃতিতে তার কার্যালয় বলেছে, মেডিকেল টিমের পরামর্শ অনুযায়ী প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদকে আগামী কয়েকদিন পর্যবেক্ষণের জন্য জাতীয় হৃদযন্ত্র ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
এর আগেও তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এছাড়াও নেয়া আছে করোনা ভ্যাকসিনের তিনটি ডোজ।

দুই দশকেরও বেশি সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা নন-এনারিয়ানের হৃদরোগের ইতিহাস রয়েছে। তার হার্ট অ্যাটাক এবং বাইপাস সার্জারি হয়েছে। ২০২১ সালের ডিসেম্বরেও হৃদরোগের জটিলতায় হাসপাতালে ভর্তি ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। ১৯৮৯ সালে একবার ও ২০০৬ সালে দুবার হৃদরোগে আক্রান্ত হন এই নেতা।

১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা ক্ষমতায় ছিলেন মাহাথির মোহাম্মদ। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে সংস্কারবাদী জোটের প্রধান হিসেবে ক্ষমতায় ফিরে আসেন। কিন্তু অন্তর্দ্বন্দ্বের কারণে ২০২০ সালে সেই প্রশাসন ভেঙে পড়ে। সূত্র: রয়টার্স।

Development by: visionbd24.com