কাশ্মীর হামলার জেরে বিপাকে পিএসএল

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:০০ অপরাহ্ণ | 256 বার

কাশ্মীর হামলার জেরে বিপাকে পিএসএল

ভারতের কাশ্মীরে হামলার কথা স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন ‘জইশ-ই-মোহাম্মদ’। এর পর থেকে পাকিস্তানবিরোধী প্রতিবাদে উন্মত্ত হয়ে উঠেছে ভারত। সেই প্রতিবাদের অংশ হিসেবে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচারের দায়িত্ব থেকে ভারতীয় কোম্পানি ‘আইএমজি-রিলায়েন্স’ সরে এসেছে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) টেলিভিশন সম্প্রচারের দায়িত্ব নিয়েছিল ভারতের ‘আইএমজি-রিলায়েন্স’ গ্রুপ। টুর্নামেন্ট প্রচারসংক্রান্ত সব কারিগরি সহায়তা দেবে তারা, এমনটাই চুক্তি ছিল পিএসএলের সঙ্গে। কিন্তু সবকিছুই বদলে গেল কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের বহরে হামলার সঙ্গে সঙ্গে। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন ‘জইশ-ই-মোহাম্মদ’ এ হামলার দায় স্বীকার করার পরপরই পিএসএলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করল আইএমজি-রিলায়েন্স।

পাকিস্তান সুপার লিগ শুরু হয়েছে বেশ কিছুদিন হলো। এ নিয়ে বেশ আগ্রহ আছে উপমহাদেশের সংবাদমাধ্যমে। ভারতে পিএসএল দেখানোর দায়িত্ব পেয়েছিল ডি স্পোর্টস। সম্প্রচার করছিল আইএমজি-রিলায়েন্স। কিন্তু কাশ্মীরের পুলওয়ামায় হওয়া হামলার প্রতিবাদে ডি স্পোর্টস আগেই পিএসএলের সম্প্রচার বন্ধ করে দিয়েছিল। আইএমজি-রিলায়েন্স বন্ধ করে দিল এই সম্প্রচারের কারিগরি দায়িত্ব। এটি পিএসএলের জন্য বড় ধাক্কাই।

Development by: visionbd24.com