কুয়েত মৈত্রী হলে ভোট গ্রহণ শুরু, তদন্ত কমিটি গঠন

সোমবার, ১১ মার্চ ২০১৯ | ১:০৯ অপরাহ্ণ | 243 বার

কুয়েত মৈত্রী হলে ভোট গ্রহণ শুরু, তদন্ত কমিটি গঠন

দীর্ঘ ২৮ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এবং হল সংসদের প্রতিনিধি নির্বাচনের ভোট গ্রহণ। আজ সোমবার সকাল ৮টা থেকে ডাকসু নির্বাচন শুরু হলেও ব্যালটে সিল মারার অভিযোগে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ভোট গ্রহণ বন্ধ করে দেওয়া হয়। তবে বেলা ১১ টা ১০ মিনিট থেকে ওই হলে ভোট গ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছেন চিফ রিটার্নিং কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান।

এ বিষয়ে উপ-উপাচার্য (প্রো-ভিসি) ড. মোহাম্মদ সামাদ সাংবাদিকদের বলেন, ‘স্থগিত থাকা ভোট শুরু হয়েছে। ভোট চলবে বিকাল ৫টা ১০ মিনিট পর্যন্ত। এরপরও যদি ভোটার উপস্থিত থাকে তাহলে নির্ধারিত সময়ের পরও তাদের ভোট নেওয়া হবে।’ তিনি আরো বলেন, ‘প্রভোস্টকে এরই মধ্যে অপসারণ করা হয়েছে। ব্যালটে সিল মারার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, ডাকসু নির্বাচনে মোট ভোটার ৪২ হাজার ৯২৩ জন। নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা অনুসারে ডাকসুর ২৫ পদের বিপরীতে মোট প্রার্থী হয়েছেন ২২৯ জন; ১৮টি হল সংসদে ১৩টি করে ২৩৪টি পদে বিপরীতে প্রার্থী ৫০৯ জন। ১২টি প্যানেলের বাইরে ভিপি পদে ৯ জন এবং জিএস পদে ২ জন স্বতন্ত্র হিসাবে প্রতিদ্বন্দ্বিতায় আছেন। চূড়ান্ত প্রার্থী তালিকায় সহ-সভাপতি (ভিপি) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২১ জন; তাদের সঙ্গে এই নির্বাচনে ১৪ জন সাধারণ সম্পাদক (জিএস) এবং ১৩ জন সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে লড়ছেন। মোট ভোটার ৪৩ হাজার ২৫৫ জন। তাদের মধ্যে ৫টি ছাত্রী হলের ভোট ১৬ হাজার ৩১২।

Development by: visionbd24.com