‘গণমাধ্যমকে ব্যক্তি-প্রতিষ্ঠানের স্বার্থে ব্যবহার নয়’

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:৫৫ অপরাহ্ণ | 616 বার

‘গণমাধ্যমকে ব্যক্তি-প্রতিষ্ঠানের স্বার্থে ব্যবহার নয়’

গণমাধ্যমকে ব্যক্তি বা প্রতিষ্ঠানের স্বার্থে ব্যবহার না করতে সতর্ক করে দিলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। আর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে প্রেস কাউন্সিলকে ওয়াচডগের ভুমিকা পালনের তাগিদ দেন তিনি। সোমবার বিকেলে রাজধানীতে প্রেস কাউন্সিল পদক প্রদান অনুষ্ঠানের ভাষণে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি তার ভাষণে, গণমাধ্যমে বেসরকারি খাতের ভূমিকার প্রশংসা করেন। তবে গণমাধ্যম যাতে কারো স্বার্থে ব্যবহার না হয়, সে বিষয়ে সতর্ক করে দেন। রাষ্ট্রপতি বলেন, মিথ্যা, বানোয়াট ও হলুদ সাংবাদিকতা পরিহারে প্রেস কাউন্সিলের নীতিমালা সহায়ক ভূমিকা পালন করবে।

অন্যান্য সংবাদ মাধ্যমের ব্যাপারেও নীতিমালার বিষয়টি বিবেচনা করার তাগিদ দেন তিনি। মত প্রকাশের স্বাধীনতার ক্ষেত্রে বর্তমান সরকারের নেওয়া উদারনীতির কারণে দেশে গণমাধ্যমের বিকাশ ঘটছে বলেও রাষ্ট্রপতি আবদুল হামিদ ভাষণে উল্লেখ করেন।

এর আগে প্রয়াত সাংবাদিক গোলাম সারওয়ার , জাতীয় দৈনিক ইত্তেফাক ও চট্টগ্রাম ভিত্তিক দৈনিক আজাদীকে এ বছর প্রেস কাউন্সিল পদকে ভুষিত করা হয়। এর পাশাপাশি ফিনান্সিয়াল এক্সপেসের জসীম উদ্দীন, বগুড়া ভিত্তিক দৈনিক মুক্তবার্তার মো. মুরশিদ আলম, দৈনিক নিউএজের ফটো সাংবাদিক সনি রামানী ও কালের কণ্ঠের আয়েশা সিদ্দীকার হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রপতি।

সরকারের ক্ষমতাকাঠামোসহ ৭ ক্ষেত্রে রদবদল চায় গণপরিষদ

Development by: visionbd24.com