গাজীপুরে এক রাতে কারখানা, মার্কেট-বাড়িতে আগুন

সোমবার, ০১ এপ্রিল ২০১৯ | ১০:৫০ পূর্বাহ্ণ | 230 বার

গাজীপুরে এক রাতে কারখানা, মার্কেট-বাড়িতে আগুন

গাজীপুরে এক রাতে পৃথক তিনটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে একটি পোশাক কারখানার সুতার গুদাম, দুইটি বসতবাড়ি ৩১ কক্ষ ও একটি মার্কেটের ৭টি দোকান পুড়ে গেছে।

রোববার (৩১ মার্চ) রাতের বিভিন্ন সময় এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। জয়দেবপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলার ভোগড়া এলাকায় রোববার রাত সাড়ে ৩টার দিকে গরিব অ্যান্ড গরিব পোশাক কারখানার ছয়তলা ভবনের দ্বিতীয় তলায় তুলার গুদামে আগুনে লাগে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের তিনটি, টঙ্গী ফায়ার সার্ভিসের দু’টি এবং শ্রীপুর ফায়ার সার্র্ভিসের দুইটি মোট ৭টি ইউনিট প্রায় পৌনে তিন ঘণ্টায় চেষ্টায় আগুন নেভায়। আগুনের ওই গুদামের থাকা সুতা পুড়ে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিকে গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর এলাকায় রাত ১২টার দিকে একটি মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টায় চেষ্টায় আগুন নেভায়। আগুনে ওই মার্কেটের বিভিন্ন ধরনের ৭টি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ক্ষতির পরিমাণ জানা যায়নি।

অপরদিকে শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল জানান, সদর উপজেলার শিশিরচালা এলাকায় রাত ৮টার দিকে রুকন উদ্দিন ও মো. জাহাঙ্গীরের মালিকানাধীন পাশাপাশি দুইটি বসতবাড়িতে আগুন লাগে।

খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্র্ভিসের দুইটি ইউনিট কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। আগুনে রুকন উদ্দিনের টিনশেডের ২০ কক্ষ এবং মো. জাহাঙ্গীরের টিনশেড ১১টি কক্ষ পুড়ে গেছে।

তিনি আরও জানান, জলন্ত মোমবাতি থেকে আগুন সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে আগুনে পুড়ে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

Development by: visionbd24.com