চকবাজার ট্র্যাজেডি: দগ্ধ ৬ জনের অবস্থা আশঙ্কাজনক

রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | ৫:০০ অপরাহ্ণ | 459 বার

চকবাজার ট্র্যাজেডি: দগ্ধ ৬ জনের অবস্থা আশঙ্কাজনক

রাজধানীর চকবাজার ভয়াবহ আগুনে পুড়ে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ৯ জনের মধ্যে ৬ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক বলে জানিয়েছেন বার্ন ইউনিট প্রধান সমন্বয়ক ডা. সামান্ত লাল সেন। তিনি বলেন, ৩ জন বিপদমুক্ত। এদিকে, জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী আগুনে দগ্ধ হয়ে আহত রোগীদের দেখতে যান এবং তাদের প্রতি সমবেদনা জানান।

গত বুধবার চকবাজারে চুড়িহাট্টায় ভয়াবহ আগুনে পুড়ে আহত ৯ জন রোগী এখনও ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। রোববার দুপুরে জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী তাদের দেখতে যান। মারাত্মক দগ্ধ রোগীদের প্রতি সমবেদনা জানিয়ে স্পিকার তাদের দ্রুত সুস্থতা কামনা করেন। এ সময় তিনি বলেন, এ ঘটনা যেন পুনারাবৃত্তি না ঘটে এজন্য দ্রুত পুরান ঢাকা থেকে কেমিক্যাল অপসারণ করতে হবে।

এরপর বার্ন ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামান্ত লাল সেন বলেন, ৯ রোগীর মধ্যে ৩ জন বিপদ কাটিয়ে উঠেছেন। হাসপাতালের ১১ রোগীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তার ত্রাণ তহবিল থেকে ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে বলেও জানান তিনি। এদিকে, পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে মামলার এজাহারের পর ওয়াহেদ ম্যানশনের মালিকসহ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে তাদের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি জানিয়েছে, ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হয়েছেন ৬৭ জন। শনাক্তের পর এ পর্যন্ত স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে ৪৭ জনের মরদেহ। গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের ওয়াহিদ মঞ্জিলে অগ্নিকাণ্ডে ৬৭ জন প্রাণ হারান। অর্ধশতাধিক আহতের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে।

Development by: visionbd24.com