চকবাজার ট্র্যাজেডি: মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত

শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:৫৯ অপরাহ্ণ | 248 বার

চকবাজার ট্র্যাজেডি: মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত

পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত ও শান্তি এবং আহতদের আশু আরোগ্য কামনায় দেশের সব মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বাদ জুমা দেশের সব মসজিদে মসজিদে দেশ ও জাতির কল্যাণে এ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাদ জুমা বঙ্গভবন জামে মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, রাষ্ট্রপতির সামরিক সচিব, প্রেস সচিবসহ বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। বঙ্গভবন জামে মসজিদের মোয়াজ্জেম হাফেজ মাওলানা এনামুল হক এ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

অন্যদিকে ঘটনাস্থল চকবাজারের পাশে অবস্থিত চুড়িহাট্টা শাহী মসজিদেও বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সেখানে নিহতদের আত্মার মাগফেরাত ও শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনায় হাজার হাজার মুসল্লি অংশ নেন। বাদ জুমা মসজিদের খতিব মোনাজাত শুরু করতেই কান্নায় ভেঙে পড়েন আগত মুসল্লিরা। এসময় সেখানে স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিমসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা অংশ নেন।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন পুড়ে মারা যায়। চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

Development by: visionbd24.com