চোখ খুলেছেন, তবে শঙ্কামুক্ত নন কাদের

রবিবার, ০৩ মার্চ ২০১৯ | ৬:১১ অপরাহ্ণ | 261 বার

চোখ খুলেছেন, তবে শঙ্কামুক্ত নন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চোখের পাতা খুলেছেন এবং ডাকে সাড়া দিচ্ছেন। তবে তিনি এখনো শঙ্কামুক্ত নন। রোববার (০৩ মার্চ) বিকেল পৌনে ছয়টার দিকে ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা।

তারা জানান, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখনো সংকটাপন্ন। তবে তিনি চোখ খুলেছেন এবং পা নড়াচড়া করছেন। এছাড়া ডাকেও সাড়া দিচ্ছেন তিনি। তবে এখনো শঙ্কামুক্ত নন। এই মুহূর্তে বিদেশি স্থানান্তর করার মতো অবস্থাতেও তিনি নেই বলে ব্রিফিংয়ে জানানো হয়। তবে সিঙ্গাপুর থেকে যে টিম আসছে তারা যদি নিশ্চিত করে যে, উনাকে নিয়ে যাওয়ার সময় এয়ার অ্যাম্বুলেন্সে কোনো সমস্যা হলে সেটিকে কাভার দেয়ার মতো প্রযুক্তি, জনবল বা সরঞ্জামের নিশ্চয়তা যদি দিতে না পারেন তাহলে উনাকে নিয়ে যাওয়ার অনুমতি দেয়া হবে না।

রোববার ভোর ৬টায় নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওবায়দুল কাদের। এরপর সকাল সাড়ে ৭টায় তাকে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। প্রথমে তাকে আইসিইউ-তে নেয়া হলেও পরে সিসিইউ-তে স্থানান্তর করা হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের বলেন, আজ (রোববার) ফজরের নামাজের পর হঠাৎ করে সেতুমন্ত্রীর শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয়। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করে দ্রুত এনজিওগ্রাম করার পরামর্শ দেন। চিকিৎসকের পরামর্শে তাঁকে কার্ডিওলজি বিভাগে নেওয়া হয়। এনজিওগ্রামে তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। রিং পরিয়ে একটি ব্লক সচল করা হয়। পরে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

Development by: visionbd24.com