জঙ্গি ছিনতাই: মাস্টারমাইন্ড মেজর জিয়া

সোমবার, ২১ নভেম্বর ২০২২ | ৪:৫৭ অপরাহ্ণ | 13 বার

জঙ্গি ছিনতাই: মাস্টারমাইন্ড মেজর জিয়া

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় মেজর জিয়া মাস্টারমাইন্ড ছিলেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

সোমবার (২১ নভেম্বর) প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তিনি জানান, জঙ্গিরা সবাই প্রশিক্ষণপ্রাপ্ত।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রসিকিউশন বিভাগ সূত্রে জানা গেছে, জঙ্গিদের ছিনিয়ে নেয়ার জন্য ১৬-১৮ জনের দুটি টিম কাজ করেছে। আদালত থেকে ছিনিয়ে নিতে না পারা দুই জঙ্গি আরাফাত রহমান ও আব্দুর সবুর রাজু ওরফে সুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানান।

পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ এজাহারে উল্লেখ করেন, জঙ্গি আরাফাত রহমান ও আব্দুর সবুর রাজু প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনায় গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। পলাতক জঙ্গি মেজর জিয়ার পরিকল্পনা মোতাবেক আদালতের কার্যক্রম শেষে পুলিশের ওপর আক্রমণ করে চারজনকে ছিনিয়ে নিতে হবে বলে নির্দেশ ছিলো। দুজন পালাতে পারলেও অন্যরা আটকে যান। পরিকল্পনা বাস্তবায়নে দুটি মোটরসাইকেলে পাঁচ-ছয়জন এবং আদালত প্রাঙ্গণে ১০-১২ জন আনসার আল ইসলামের সদস্য অবস্থান নেন। সিটিটিসিসহ সংশ্লিষ্ট ইউনিটগুলো প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য পেয়েছে।

উল্লেখ্য, রবিবার বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায় ও জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী প্রকাশক ফয়সল আরেফীন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনতাইয়ের ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে সঙ্গেই সারা দেশে রেড অ্যালার্ট জারি করা হয়। সীমান্তে নেয়া হয় বাড়তি সতর্কতা।

Development by: visionbd24.com