জাতীয় প্রেসক্লাব নির্বাচনের ভোটগ্রহণ চলছে

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ | ১:২৮ অপরাহ্ণ | 615 বার

জাতীয় প্রেসক্লাব নির্বাচনের ভোটগ্রহণ চলছে

আগামী দুই বছরের জন্য কাদের হাতে উঠছে জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনার দায়িত্ব, তা ঠিক করতে শুরু হয়েছে ভোটগ্রহণ। বরাবরের মতো এবারও মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম তথা আওয়ামী লীগ ও জাতীয়তাবাদী ফোরাম বিএনপি সমর্থিত দু’টি প্যানেলে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এই দুই প্যানেলে যারা স্থান পাননি তারা স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ভোটে লড়ছেন। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে টানা বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির (২০১৯-২০২০) নির্বাচনে এবার ১৭ সদস্যের ব্যবস্থাপনা কমিটির বিপরীতে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সভাপতির একটি পদে সাইফুল আলম ও শওকত মাহমুদ, সিনিয়র সহ-সভাপতির একটি পদে কার্তিক চ্যাটার্জী, মো. ওমর ফারুক ও সৈয়দ মেজবাহ উদ্দিন, সহ-সভাপতির একটি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া ও নূরুল হাসান খান, সাধারণ সম্পাদকের একটি পদে ইলিয়াস খান, কামরুল ইসলাম চৌধুরী ও ফরিদা ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদকের দু’টি পদে আবু সালেহ আকন, মাঈনুল আলম, মো. আশরাফ আলী, শাহেদ চৌধুরী ও সাখাওয়াত হোসেন বাদশা, কোষাধ্যক্ষের একটি পদে কাজী রওনাক হোসেন, জহিরুল হক রানা ও শ্যামল দত্ত প্রতিদ্বন্দ্বিতা করছেন।pressclub
এছাড়া কার্যনির্বাহী সদস্যের ১০টি পদে মোট ২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আনিসুর রহমান খান, আলী হাবীব, ইব্রাহিম খলিল খোকন, কল্যাণ সাহা, কাজী রফিক, কুদ্দুস আফ্রাদ, জহুরুল ইসলাম টুকু, জাহিদুজ্জামান ফারুক, জীবন ইসলাম, দেলোয়ার হাসান, নির্মল চক্রবর্তী, বখতিয়ার রানা, মো. আইয়ুব ভূঁইয়া, মো. আজিজুর রহমান, মোহাম্মদ মমিন হোসেন, মো. সানাউল হক, রহমান মোস্তাফিজ, রেজওয়ানুল হক রাজা, শামসুদ্দীন আহমেদ চারু, শামসুল হক দুররানী, শাহনাজ সিদ্দিকী, শাহনাজ বেগম (ডেইলি অবজারভার), শাহনাজ বেগম (দৈনিক ইনকিলাব), সায়েদুল হোসেন সাহেদ, সৈয়দ আবদাল আহমদ ও হাসান আরেফিন।
মুক্তিযুদ্ধের চেতনা ও আওয়ামী ফোরাম থেকে সাইফুল আলম-ফরিদা ইয়াসমিন প্যানেল এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে শওকত মাহমুদ- ইলিয়াস খান প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।
মুক্তিযুদ্ধের চেতনা ও আওয়ামী ফোরামে অন্য পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা হলেন- সিনিয়র সহ-সভাপতি মো. ওমর ফারুক (বাসস), সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া (বাংলাদেশের খবর), যুগ্ম সম্পাদক দু’জন শাহেদ চৌধুরী (সমকাল) ও মাঈনুল আলম (ইত্তেফাক), কোষাধ্যক্ষ শ্যামল দত্ত (ভোরের কাগজ)।
এছাড়া সদস্য পদে লড়ছেন ১০ জন। তারা হলেন- কুদ্দুস আফ্রাদ (আনন্দবাজার পত্রিকা), রেজোয়ানুল হক রাজা (মাছরাঙা টিভি), শামসুদ্দিন আহমেদ চারু (ইত্তেফাক), শাহনাজ বেগম (অবজারভার), হাসান আরেফিন (বর্তমান), কল্যাণ সাহা (চ্যানেল আই), আলী হাবিব (কালের কণ্ঠ), মো. আয়ুব ভূঁইয়া (বাসস), রহমান মুস্তাফিজ (মোহনা টিভি), শাহনাজ সিদ্দিকী (বাসস)।
এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ২১২ জন।

Development by: visionbd24.com