জামায়াত নেতারা মনোয়ন পেলে তদন্ত করে বাতিল

রবিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৯ | ১:১৫ অপরাহ্ণ | 185 বার

জামায়াত নেতারা মনোয়ন পেলে তদন্ত করে বাতিল

উপজেলা নির্বাচনে জামায়াত নেতাদের আওয়ামী লীগের মনোয়ন পাওয়ার বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনে প্রার্থী তালিকা বাতিল করা হবে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ১২২টি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীদের নাম ঘোষণা করেন কাদের, পরে তিনি এসব কথা জানান।

চিহ্নিত আসামির স্কাইপে বার্তা পাঠানোর বিষয়টি নিয়ন্ত্রণ করা কঠিন, নিয়ম অনুযায়ী কেউ মামলা করলে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই বলেও জানান তিনি। তিনি আরো বলেন, যারা ইতিমধ্যে এক একটি পদে আছেন তাদের আর মনোনয়ন দেয়া হবে না। তিনি বলেন, এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ— ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এ তালিকা চূড়ান্ত করেছে। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ১৮ মার্চ।

এর আগে ১০ মার্চ ৮৭টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উপজেলা নির্বাচন। প্রথম ধাপের উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নাম গতকাল প্রকাশ করা হয়। দ্বিতীয় ধাপে রংপুর বিভাগের ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধা এবং দিনাজপুর চারটা জেলার সব উপজেলা, রাজশাহী বিভাগের বগুড়া, নওগাঁ আর পাবনা জেলার সবগুলো উপজেলায় ভোট অনুষ্টিত হবে। এ দফায় সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারের সব উপজেলা, ঢাকা বিভাগের গোপালগঞ্জ এবং ফরিদপুর জেলার সব উপজেলায়ও ভোট হবে।

Development by: visionbd24.com