জাহালমের তিন বছরের ক্ষতিপূরণ চান স্বজনরা

সোমবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৯ | ৪:৩৫ অপরাহ্ণ | 233 বার

জাহালমের তিন বছরের ক্ষতিপূরণ চান স্বজনরা

বিনা দোষে তিন বছর বন্দি জীবনের পর মায়ের কোলে ফিরেছেন টাঙ্গাইলের জাহালম। তার বাড়ি ফেরায় খুশি স্বজনরা। তবে তিন বছরের আর্থিক দৈন্যতার কথা তুলে ক্ষতিপূরণের পাশাপাশি দায়ীদের বিচার দাবি করেছেন তারা। জাহালমের স্বজনরা জানান, ‘জাহালম জেলে যাওয়ায় তাদের আর্থিক দিক দিয়ে অনেক কষ্ট করতে হয়েছে। তাদের অহেতুক এ ক্ষতির জন্য তারা ক্ষতিপূরণ চান।’

উচ্চ আদালতের নির্দেশে কাশিমপুর কারাগার থেকে মুক্তি পাওয়ার পর রোববার (০৩ ফেব্রুয়ারি) রাতে টাঙ্গাইলের ধুবড়িয়া এলাকার বাড়িতে ফেরেন জাহালম মিয়া। এরপর থেকে পরিবারে বইছে আনন্দ-উচ্ছ্বাস। সকালে তাকে দেখতে বাড়িতে ভিড় করেন আশপাশের এলাকার মানুষজন ও আত্মীয়রা। খুশির জোয়ার বইলেও দুশ্চিন্তা বেড়েছে জাহালমের স্বজনদের। তিন বছরে মামলা পরিচালনা করতে শেষ সম্বল হারানোর পাশাপাশি ঋণ করতে হয়েছে তাদের।

এ অবস্থায় ক্ষতিপূরণ দাবি করেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী। সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগসহ ৩৩টি মামলার প্রকৃত আসামির নাম আবু সালেক হলেও জেল খাটতে হয় নিরপরাধ জাহালমকে। পরে সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হলে দুদক ও সংশ্লিষ্টদের ডেকে পাঠান আদালত। পরে শুনানি শেষে আদালত জাহালমকে মুক্তির আদেশ দেন।

Development by: visionbd24.com