জাহালম ঘটনায় বিভ্রান্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দুদক

মঙ্গলবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:১৬ অপরাহ্ণ | 524 বার

জাহালম ঘটনায় বিভ্রান্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দুদক

বিনা অপরাধে তিন বছর কারাভোগকারী জাহালমের বিরুদ্ধে যারা দুদককে বিভ্রান্ত করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দুদক। আর এর পেছনে দুদকের কোনো কর্মকর্তার অসৎ উদ্দেশ্য প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

এ বিষয়ে গঠিত কমিটি আগামী ২০ দিনের মধ্যে প্রতিবেদন দিলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন দুদক কমিশনার আমিনুল ইসলাম। জাহালমের ঘটনা দুদককে বিব্রত করলেও এতে দুদকের বিরুদ্ধে প্রশ্ন ওঠার কোন সুযোগ নেই বলেও দাবি এই কমিশনারের।

জাহালমকে কোনো ক্ষতিপূরণ দেয়া হবে কিনা— আদালতই তা নির্ধারণ করবে বলে জনান আমিনুল ইসলাম। অর্থ আত্মসাৎকারী আবু সালেকের বদলে নিরাপরাধ পাটকল শ্রমিক জাহালমের জেল খাটার ঘটনায় কিছুটা বিব্রত দুদক।

দুদক কর্মকর্তার ভাষ্য- একাধিক ব্যাংক কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার এবং জাহালম যে পাটকলে চাকরি করতো সেই পাটকলের কর্মকর্তারাও ছবি দেখে জাহালমকে অর্থআত্মসাৎকারী আবু সালেক হিসেবে চিহ্নিত করেন। সেই ভুলের ফাঁদে পা দেয় দুদকের তদন্তকারী কর্মকর্তারাও।

দুদক কমিশনার আমিনুল ইসলাম জানান, এই সব ভুল ইচ্ছাকৃত না অনিচ্ছাকৃত এ বিষয়ে আগামী ২০ দিনের মধ্যে প্রতিবেদন দেবে কমিটি তারপরই ব্যবস্থা নেয়া হবে।

দুদকের যেসব কর্মকর্তার ভুল তদন্তে জাহালমকে কারাভোগ করতে হয়েছে সম্প্রতি সেইসব কর্মকর্তার পদোন্নতি হয়েছে। দুদকের বক্তব্য এই একটি ঘটনা ছাড়া বাকি সব ক্ষেত্রে এসব কর্মকর্তারা অনেক দক্ষতার পরিচয় দিয়েছেন। সার্বিক বিবেচনায় তাদের পদোন্নতি হয়েছে বলে জানান তিনি।

এই একটি ঘটনা সার্বিকভাবে দুদককে প্রশ্নবিদ্ধ করবে না বলেও মনে করেন এ কমিশনার।

Development by: visionbd24.com