টেকনোক্র্যাট ৪ মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ | ১১:৩৮ পূর্বাহ্ণ | 511 বার

টেকনোক্র্যাট ৪ মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ

টেকনোক্র্যাট চার মন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। চার মন্ত্রী হলেন ধর্ম বিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে অব্যাহতি দিয়ে রোববার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এই চারজনের পদত্যাগের পর বর্তমানে মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী, দুইজন উপমন্ত্রী রয়েছেন। গতকাল রাতে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল বলেন, ‘মাননীয় চার মন্ত্রীর পদত্যাগপত্র মহামান্য রাষ্ট্রপতি গ্রহণ করেছেন। এরপর পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপন ওয়েবসাইটে দেয়ার প্রক্রিয়া চলছে।’

চার মন্ত্রীর পদত্যাগ সোমবার (১০ ডি‌সেম্বর) থে‌কে কার্যকর হ‌বে। উল্লেখ্য, গত ৬ নভেম্বর মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট (সংসদ সদস্য না হয়েও বিশেষ বিবেচনায় মন্ত্রী) মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওইদিনই বিকেল থেকে সন্ধ্যার মধ্যে চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

Development by: visionbd24.com