ট্রাম্পের চিঠি পেয়ে বেশ সন্তুষ্ট কিম

বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯ | ১০:০৯ পূর্বাহ্ণ | 504 বার

ট্রাম্পের চিঠি পেয়ে বেশ সন্তুষ্ট কিম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিঠি পেয়ে বেশ সন্তুষ্ট হয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে। গত সপ্তাহে ওয়াশিংটনে গিয়েছিলেন কিমের একজন ঘনিষ্ঠ সহযোগী। তিনি সেখান থেকে কিমের উদ্দেশে লেখা ট্রাম্পের একটি চিঠি নিয়ে ফিরে এসেছেন। ওই চিঠি পাওয়ার পরই নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন কিম।

কিছুদিন ধরেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের দ্বিতীয় দফার বৈঠকের তোড়জোড় শুরু হয়েছে। এই বৈঠককে কেন্দ্র করেই ওয়াশিংটনে সফর করেছেন উত্তর কোরিয়ার শীর্ষ কর্মকর্তা কিম ইয়ং চোল। কিম জং উনের ডান হাত হিসেবে পরিচিত কিম ইয়ং চোল। তিনি কিম জং উনের কাছ থেকে ট্রাম্পের জন্য একটি চিঠি নিয়ে গিয়েছিলেন। এরপর সেখান কিমের জন্য ট্রাম্পের লেখা চিঠি নিয়ে ফিরে এসেছেন।

এর আগে গত বছরের জুনে প্রথমবারের মতো এক ঐতিহাসিক বৈঠক করেন ট্রাম্প এবং কিম। ফেব্রুয়ারির শেষের দিকে দ্বিতীয় বৈঠকের পরিকল্পনা করছে দু’পক্ষই। তবে জুনে প্রথমবারের বৈঠকে কোরীয় দ্বীপে পরমাণু নিরস্ত্রিকরণের বিষয়ে কিমের তরফ থেকে প্রতিশ্রুতি দেয়া হলেও এ নিয়ে তেমন কোন অগ্রগতী হয়নি।

Development by: visionbd24.com