ঠাকুরগাঁওয়ে নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন এমদাদুল

মঙ্গলবার, ২৭ নভেম্বর ২০১৮ | ১২:৪৮ পূর্বাহ্ণ | 567 বার

ঠাকুরগাঁওয়ে নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন এমদাদুল

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এমদাদুল হক নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন না পেয়ে অবশেষে ঠাকুরগাঁও-৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

সোমবার পীরগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার ও সহকারি রিটানিং অফিসার এম রায়হান শাহ তার কাছ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে নিশ্চিত করেছেন। এছাড়া এই আসন থেকে ইতিমধ্যে বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট ৯ জন মনোননয় পত্র ক্রয় করেছেন।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এমদাদুল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করার বিষয়টি স্বীকার করে বলেন, এই আসনে নৌকা প্রার্থী না থাকায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি আমি। তাই এলাকার মানুষের সাথে কথা বলেই এই মনোনয়ন পত্র সংগ্রহ করেছি।

এর আগে ঠাকুরগাঁও-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ক্রয় করেছিলেন সাবেক সংসদ সদস্য ইমদাদুল হক, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, সাবেক উপজেলা চেয়ারম্যান সইদুল হক, তাঁতী লীগের রবিউল ইসলাম রবি ও সুজাউল করিম সুজা।

পীরগঞ্জ উপজেলার ১০টি ও রানীশংকৈল উপজেলার ছয়টি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে গঠিত ঠাকুরগাঁও-৩ আসন।

উল্লেখ্য, ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি ইয়াসিন আলী হাতুড়ি মার্কা নিয়ে জয়ী হন। জাতীয় পার্টি তথা মহাজোটের প্রার্থী হিসেবে হাফিজ উদ্দিন আহমেদকে মনোনয়ন দেওয়ায় আওয়ামী লীগের ইমদাদুল হককে ২০০৮ সালের মতো সেবারও দলের সিদ্ধান্তে প্রার্থীতা প্রত্যাহার করতে হয়। অবশ্য নির্বাচনে হাফিজ উদ্দিন আহমেদ পরাজিত হন।

তবে একাদশ জাতীয় সংসদ নিরর্বাচনে এ আসন থেকে জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন ও এছাড়া ওয়ার্কাস পার্টির বর্তমান এমপি ইয়াসিন আলী মনোনয়ন ক্রয় করেছেন। ইতোমধ্যে নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিনকে ঘোষণা করেছে বলে জানা গেছে।

Development by: visionbd24.com