দলগুলোর অভিযোগ চাপে রাখার কৌশল: ডিএমপি কমিশনার

মঙ্গলবার, ২৫ ডিসেম্বর ২০১৮ | ৪:৫২ অপরাহ্ণ | 557 বার

দলগুলোর অভিযোগ চাপে রাখার কৌশল: ডিএমপি কমিশনার

নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে চাপে রাখার কৌশল হিসেবে কোনো কোনো দল ও প্রার্থী অভিযোগ তুলছেন বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, এটা তাদের কৌশল। তারা এটা করতে পারে। তবে আমি প্রজাতন্ত্রের কর্মচারী। আমি এবিষয় নিয়ে মন্তব্য করবো না। আজ মঙ্গলবার দুপুরে বড়দিন উপলক্ষে রাজধানীর বনানী ক্যাথলিক চার্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচনে ভোট চাওয়ায় কোনও প্রতিবন্ধকতা নেই মন্তব্য করে ডিএমপি কমিশনার বলেন, একটি নির্বাচনকে শান্তিপূর্ণ করতে অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, পেশিশক্তি যারা প্রয়োগ করতে পারে, দখলবাজ, চাঁদাবাজদের নিয়ন্ত্রণ করা নির্বাচন কমিশন ও প্রশাসনের দায়িত্ব। আমরা সেই কাজটিই করে যাচ্ছি। কোনোভাবে ভোট কেন্দ্রে বা ভোট গ্রহণের আগে ও পরে যেন কেউ জনগণের নিরাপত্তা বিঘ্ন করতে না পারে সেজন্য আমরা সতর্ক আছি। যারা অভিযোগ করছে, তারা তাদের স্বার্থ চিন্তা করে প্রশাসনকে চাপে ফেলার জন্য মনগড়া ও ভিত্তিহীন অভিযোগ দেখতে পাচ্ছি। তবে ২/৪ টা আসল অভিযোগও রয়েছে। সেগুলো অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, ঢাকা মহানগর এলাকায় নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ বিরাজ করছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্বশস্ত্র বাহিনী, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ইলেক্ট্রোরাল ইনকোয়ারি টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য আমরা নির্বাচন কমিশনের নেতৃত্বে সার্বিকভাবে প্রস্তুত রয়েছি। আগের তুলনায় এবার ঢাকায় সহিংসতা ও গোলোযোগ খুবই কম।

আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা নগরবাসী ও বাংলাদেশের প্রতিটি নাগরিককে বার্তা দিতে চাই, সমন্বিত পদক্ষেপের মধ্য দিয়ে ইসির নির্দেশনা অনুযায়ী উৎসবমুখর পরিবেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে বাড়ি ফিরতে কাউকে যেন বিড়ম্বনার শিকার হতে না হয় সেজন্য আমরা ও স্বশস্ত্র বাহিনী তৎপর রয়েছি। এখন পর্যন্ত নির্বাচনের প্রস্তুতি সন্তোষজনকভাবে সম্পন্ন হচ্ছে।

Development by: visionbd24.com