‘দুদক স্বাধীন না থাকলে দেশ পাকিস্তান হতে সময় লাগবে না’

রবিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৯ | ৬:০৫ অপরাহ্ণ | 205 বার

‘দুদক স্বাধীন না থাকলে দেশ পাকিস্তান হতে সময় লাগবে না’

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ‘দুর্নীতি দমন কমিশন (দুদক) স্বাধীনভাবে কাজ করলে দেশের উন্নয়নের ধারা স্থায়ী হবে, নইলে দেশ পাকিস্তান হতে বেশি সময় লাগবে না এবং আমাদের ভিক্ষা করতে বসতে হবে বলে মন্তব্য করেছেন।

আজ রবিবার ‘ভুল’ আসামি জেলে থাকার অভিযোগের বিষয়ে দুদকের ব্যাখ্যা দাখিলের সময় ঐ বেঞ্চ এ মন্তব্য করেন। আদলতে ভুক্তভোগী জাহালমের পক্ষে শুনানি করেন আইনজীবী অমিত দাস গুপ্ত। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

শুনানিতে জাহালমের বিরুদ্ধে মামলা করা নিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীদের ভুল বলে জানান দুদক আইনজীবী খুরশীদ আলম খান। দুদকের পক্ষ থেকে বলা হয়, সোনালী ব্যাংক ও বাংলাদেশ ব্যাংক থেকে তথ্য পাওয়ার পর আমরা আবু সালেকের বিরুদ্ধে এফআইআর দায়ের করি। এরপর ২০১২ সালের ১০ এপ্রিল আব্দুল্লাহ আল জাহিদ মামলার অনুসন্ধান করেন। এরপর চার্জ সিটে জাহালমের নাম উঠে আসে। টাঙ্গাইলের স্থানীয় চেয়ারম্যানরা জাহালমকে শনাক্ত করেন।

তখন আদালত বলেন, ‘এ মামলায় যাকে আসামি করা উচিত ছিল তাকে আসামি না করে সাক্ষী বানালেন। জজ মিয়া নাটক আরেকটি বানালেন নাকি? দুদক একটি স্বাধীন সংস্থা। দুদক স্বাধীনভাবে কাজ করলে দেশের উন্নয়নের ধারা স্থায়ী হবে, নইলে দেশ পাকিস্তান হতে বেশি সময় লাগবে না, আমাদের ভিক্ষা করতে বসতে হবে।’

Development by: visionbd24.com