নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ৬৬, ভোটগ্রহণ স্থগিত

শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:৩১ পূর্বাহ্ণ | 371 বার

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ৬৬, ভোটগ্রহণ স্থগিত

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কাদুনাতে বন্দুকধারীদের হামলায় ৬৬ জন নিহত হয়েছেন। অপরদিকে এ হামলার ঘটনার পর দেশটির জাতীয় নির্বাচন এক সপ্তাহের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।
খবর আলজাজিরা ও বিবিসি।

আলজাজিরার প্রতিবেদনে আরো জানানো হয়েছে, নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী রয়েছেন। এ বিষয়ে গতকাল শুক্রবার দেশটির পক্ষ থেকে এক সরকারি বিবৃতিতে হামলার ঘটনায় নিহতের সংবাদ নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে আরো জানানো হয়, কাদুনা প্রদেশে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে এবং বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ব্যাপারে কাদুনা প্রদেশের সরকারি মুখপাত্র স্যামুলে আরুয়ান বলেন, ‘নিরাপত্তা সংস্থাগুলি আজ (শুক্রবার) প্রদেশের মারো গিদা ও কাজুরুতে হামলায় নিহত বিক্ষিপ্ত ৬৬টি মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছে।’

তিনি আরো বলেন, ‘হামলায় নিহতদের মধ্যে ২২টি শিশু ও ১২ জন নারী ছিল। এছাড়া চারজন আহত ব্যক্তিকে নিরাপত্তাকর্মীরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন।
তাদের অবস্থাও আশঙ্কাজনক।’

এদিকে এমন হামলার ঘটনার পর এক সপ্তাহের জন্য দেশটির জাতীয় নির্বাচন স্থগিত ঘোষণা করেছে কমিশন নির্বাচন। আজ শনিবার সকাল থেকে দেশটির প্রেসিডেন্ট ও সংসদীয় নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল।

জানা গেছে, ভোট গ্রহণের মাত্র ৫ ঘণ্টা আগে কাদুনা প্রদেশের দুটি সম্প্রদায়ের লোকজনের ওপর ওই হামলা চালায় বন্দুকধারীরা।

Development by: visionbd24.com