‘নির্বাচনে নিরাপত্তা নিয়ে দুঃশ্চিন্তার কোনো কারণ নেই’

শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮ | ৪:০৫ অপরাহ্ণ | 655 বার

‘নির্বাচনে নিরাপত্তা নিয়ে দুঃশ্চিন্তার কোনো কারণ নেই’

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, আপনারা নিরাপত্তার জন্য চিন্তা করবেন না। একেবারে চৌকিদার থেকে সেনাবাহিনীর কেউ বাদ থাকবে না। নির্বাচনী প্রক্রিয়ায় সবাই যুক্ত থাকবেন। আপনাদের দুঃশ্চিন্তার কোনো কারণ নেই; আপনাদের জীবন, মালামাল নিয়ে। শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য আপনারা আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সবসময় যোগাযোগ রাখবেন। আপনার অনুমতি ছাড়া তারা যেন কোথাও যেতে না পারে সেদিকে লক্ষ্য রাখবেন।

নির্বাচন ভবনে প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচিতে শনিবার (০১ ডিসেম্বর) তিনি এ কথা বলেন।এ সময় তিনি বলেন, কেন্দ্রে আসতে পারবে কি-না, কেন্দ্রে গেলে তো ভোট দেবো, এ রকমও প্রশ্ন আসছে। এজন্য আইন-শৃঙ্খলা বাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আছে। দরকার হলে আমরা আরো ব্যবস্থা নেবো যাতে করে ভোটাররা ভোট দিতে কেন্দ্রে আসতে পারেন। তারপরও যদি কোনো এক্সিডেন্ট হয়, তাহলে আপনাদেরকে কথা দিচ্ছি আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেবো।

কর্মকর্তাদের নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, সত্যিকার অর্থে নির্বাচন করেন আপনারা। নির্বাচনের প্লানিংটা করে নির্বাচন কমিশন ও সচিবালয়। আমাদের মান-সম্মান, ইজ্জত আপনাদের হাতে ন্যস্ত। নির্বাচনের সব দায়িত্ব আপনারা পালন করবেন।

তিনি আরো বলেন, নির্বাচনের দিন পত্রিকা-টেলিভিশনে আমরা দেখতে পাই, একজন ভোটার এসে বলছে আমার ভোটটা দেওয়া হয়ে গেছে। যদি নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা ঠিকমত তার কাজটা করেন, তাহলে একজনের ভোট আরেকজনের দেওয়ার কথা নয়। যদি আপনি সেটিসফায়েড হন। সে সত্যিকার অর্থে ভোটার, তার ভোটটা অন্যকেউ দিয়ে গেছে। জাস্ট অ্যালাউ হিম উইদাউট এনি কোয়েশ্চেন। আপনারা যদি আইনটাকে ফলো করেন। তাহলে আর নির্বাচনকে কেউ প্রশ্নবিদ্ধ করতে পারবে না।

এনপিবি/এস

সরকারের ক্ষমতাকাঠামোসহ ৭ ক্ষেত্রে রদবদল চায় গণপরিষদ

Development by: visionbd24.com