নির্বাচন নিয়ে সন্তুষ্ট বিদেশি পর্যবেক্ষকরা

রবিবার, ৩০ ডিসেম্বর ২০১৮ | ৪:৫১ অপরাহ্ণ | 641 বার

নির্বাচন নিয়ে সন্তুষ্ট বিদেশি পর্যবেক্ষকরা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ, ভোটারদের অংশগ্রহণ, ভোট গ্রহণ কর্মকর্তাদের দায়িত্ব পালন ইত্যাদি বিষয় নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বিদেশি পর্যবেক্ষকরা। রোববার (৩০ ডিসেম্বর) ভোট গ্রহণ চলাকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে তারা সাংবাদিকদের সামনে নিজেদের মতামত তুলে ধরতে গিয়ে এ সন্তুষ্টির কথা জানান।

নির্বাচন পর্যবেক্ষণে কানাডা, ভারত ও নেপাল থেকে আসা এবং অভ্যন্তরীণ পর্যবেক্ষকদের একটি দল সকালে পাঁচটি ভোটকেন্দ্র পরিদর্শন শেষে নির্বাচন শান্তিপূর্ণ হচ্ছে বলে মন্তব্য করেন।কানাডা থেকে আসা তানিয়া ফস্টার নামের এক পর্যবেক্ষক গণমাধ্যমকে বলেন, প্রত্যেকে তার ভোট প্রয়োগের সুযোগ পাচ্ছে। তারা কেন্দ্রে যাচ্ছেন এবং ভোট দিচ্ছেন। ভোট গ্রহণের দায়িত্বে থাকা কর্মকর্তারা সুন্দরভাবে দায়িত্ব পালন করছেন।

সকালে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র যান তিনি। সকাল ৯ টায় ৪৫ মিনিটের দিকে তিনি ওই কেন্দ্র পরিদর্শন করেন। এর পরে আরও চারটি কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

তানিয়া ফস্টার বলেন, আমি পাঁচটি কেন্দ্র পরিদর্শন করেছি। কেন্দ্রগুলোর বহু কক্ষ পরিদর্শন করেছি। ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবেই হচ্ছে। ভোটাররা তাদের ভোট প্রয়োগ করছেন। ভারত থেকে আসা ড. গৌতম ঘোষ বলেন, নির্বাচন স্বাভাবিক পরিবেশেই অনুষ্ঠিত হচ্ছে। পরিবেশ শান্তিপূর্ণ রয়েছে এবং সবকিছু ভালোভাবেই হচ্ছে।

Development by: visionbd24.com