ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে : ব্যাপক ক্ষয়ক্ষতি

শনিবার, ৩০ মার্চ ২০১৯ | ৯:৪৪ পূর্বাহ্ণ | 209 বার

ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে : ব্যাপক ক্ষয়ক্ষতি

রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে লাগা আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে ব্যবসায়ীদের জিনিসপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে এলেও প্রচণ্ড ধোঁয়ায় সে এলাকা আচ্ছন্ন হয়ে রয়েছে। আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে ফায়ার সার্ভিসের উপ পরিচালক (ডিডি) দেবাশীষ বর্ধন জানান মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট ও নৌবাহিনীর ২টি ইউনিট যুক্ত হয়ে কাজ করে। এছাড়া সাধারণ মানুষও কাজ করে আগুন নেভাতে।

গুলশান লেক থেকে পানির পাম্প বসিয়ে পানি নেওয়া হয় আগুন নেভাতে। ডিএনসিসি মার্কেটের পাশের শপিং সেন্টারের ৩য় তলায় ও আগুন ছড়িয়ে পড়েছিল। সেটিও নিয়ন্ত্রণে আনা হয়েছে।

আজ শনিবার ভোরে ৫টা ৪৮ মিনিটে এ আগুনের সূত্রপাত হয়। এখনো আগুনের লাগার কারণ জানা যায়নি।

এর আগে ২০১৭ সালের ৩ জানুয়ারি গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো। তার প্রায় দুই বছরের ব্যবধানে ফের ডিএনসিসি মার্কেটের কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো।

অতীতের সেই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও আগুন প্রতিরোধে পর্যাপ্ত ব্যবস্থা রাখেনি মার্কেট কর্তৃপক্ষ। ফলে দুই বছরের ব্যবধানে ফের আগুন লাগল একই মার্কেটে।

আজ শনিবারের অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি তবে ব্যবসায়ীদের বিভিন্ন পণ্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন।

Development by: visionbd24.com