পাকিস্তানি সুন্দরী গোয়েন্দার ফাঁদে ভারতীয় সেনা!

বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯ | ৫:১৩ অপরাহ্ণ | 562 বার

পাকিস্তানি সুন্দরী গোয়েন্দার ফাঁদে ভারতীয় সেনা!

ফেসবুকে প্রেম করে ফেঁসে গেলেন এক ভারতীয় সেনা। সুন্দরী নারীর ‘আনিকা চোপড়া’ নামের আইডি দেখে হিন্দু ভেবে চুটিয়ে প্রেম করছিলেন সম্বির সিং (২২) নামে ওই সেনা। কিন্তু প্রেমের আড়ালে ভারতীয় সেনাবাহিনীর অনেক সংবেদনশীল ও গোপনীয় তথ্য হাতিয়ে নিয়েছেন ভুয়া অনিকা চোপড়া।

সংবেদনশীল তথ্য পাচারের অভিযোগ গত শুক্রবার (১১ জানুয়ারি) রাজস্থান রাজ্যের জয়সলমি থেকে গ্রেফতার করা হয় সম্বির সিংকে (২২)।

অনিকা চোপড়া নামে যে সুন্দরীর সঙ্গে তিনি প্রেম করেছেন সে আসলে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) এক নারী গোয়েন্দা।

আর সম্বিত সিং ২০১৬ সালে ভারতীয় সেনাবাহিনীতে যোগদান করেন। সবশেষ তিনি পাকিস্তান সীমান্তের কাছে রাজস্থানের ট্যাংক রেজিমেন্টে মোতায়েন ছিলেন।

অনিকা চোপড়া নিজেকে ভারতীয় সেনাবাহিনীর জম্মু মেডিকেল শাখার এক কর্মকর্তা বলে সম্বিরের কাছে পরিচয় দেন। এর পর তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।
সম্বিরের কাছ থেকে আনিকা ট্যাংক, সাঁজোয়া যান ও বিভিন্ন অস্ত্রের ছবি মেসেজে দিতে বলেন। জিজ্ঞাসাবাদে সম্বির এসব স্বীকার করেছেন।

ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত জানান, আইএসআইয়ের এক নারী গোয়েন্দা ফেসবুকে আনিকা চোপড়া নামে একটি ভুয়া অ্যাকাউন্ট থেকে মাস সাতেক আগে সম্বিরের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলেন।

Development by: visionbd24.com