পাকিস্তানের কোচকে সতর্ক করল আইসিসি

শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮ | ১১:৫২ পূর্বাহ্ণ | 682 বার

পাকিস্তানের কোচকে সতর্ক করল আইসিসি

দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টটি দর্শকদের মনে থাকবে অনেক কারণেই। এই ম্যাচ দিয়েই সাদা পোশাকে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় নাম লিখিয়েছেন ডেল স্টেইন। টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো দুই অধিনায়কের ‘কিং পেয়ার’ও দেখল ক্রিকেট বিশ্ব।

এতসব কীর্তির মাঝে বিতর্কও ছিল। যে বিতর্কের রেশ ধরে ম্যাচ শেষে পাকিস্তানের কোচ মিকি আর্থারকে সতর্ক করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ঘটনার সূত্রপাত দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের নবম ওভারে। ঝাঁপিয়ে পড়ে প্রোটিয়া ওপেনার ডিন এলগারের একটি ক্যাচ তালুবন্দী করেন প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা আজহার আলী। কিন্তু ক্যাচটি নিয়ে সংশয় থাকায় থার্ড আম্পায়ারের কাছে রিভিউ চান দুই অন ফিল্ড আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও সুন্দরম রবি।

বেশ কয়েকবার রি-প্লে দেখার পর থার্ড আম্পায়ারের জানান, এটা নট আউট। আম্পায়ারের এমন সিদ্ধান্তে মাঠেই বিস্ময় প্রকাশ করেন পাকিস্তানি ক্রিকেটাররা। অন্যদিকে তৃতীয় আম্পারারের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেননি পাকিস্তানের কোচ মিকি আর্থার। ড্রেসিংরুমের ব্যালকনি ছেড়ে টিভি আম্পায়ার জোয়েল উইলসনের ঘরে যান তিনি।

Development by: visionbd24.com