পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতের সার্জিকাল স্ট্রাইক

মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:৫৩ পূর্বাহ্ণ | 424 বার

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতের সার্জিকাল স্ট্রাইক

জম্মু-কাশ্মীরের পুলওয়ামার সন্ত্রাসবাদী হামলার জবাবে ফের সীমান্ত অতিক্রম করে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সার্জিকাল স্ট্রাইক চালালো ভারত। মিরাজ ২০০০ বিমানের সাহায্যে ক্রমাগত হামলা চালায় ভারতীয় বিমান সেনারা। পাকিস্তান অধিকৃত কাশ্মীরে প্রবেশ করে ভারতীয় যুদ্ধবিমান। বালাকোটে বড়়সড় বিস্ফোরণ ঘটায়।

পাকিস্তান সেনা মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর ট্যুইট করে দাবি করেছেন, ‘ভারতীয় বিমান সেনারা নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানে প্রবেশ করেছিল। পালটা জবাব ফিরিয়ে দিয়েছে পাকিস্তানি বিমানসেনারা। বাধ্য করা হয়েছে ভারতীয় যুদ্ধ বিমানকে ফিরে যেতে।’

তিনি আরও জানিয়েছেন, ‘মুজাফফরাবাদ-এর দিক থেকে পাকিস্তানে ঢোকে ভারতীয় যুদ্ধবিমান।’ ভারতের তরফে এখনও পর্যন্ত সরকারি ভাবে কিছু জানানো হয়নি। তবে ভারতীয় বিমান সেনা সূত্রের খবর সন্ত্রাসবাদী ঘাঁটিতে ১০০০ কেজি বোমা ফেলা হয়েছে। মোট ৬টি যুদ্ধবিমান নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানে ঢোকে। ভারতীয় সেনা সূত্রের খবর বালাকোট, চাকোটি, মুজাফফরাবাদে যে সন্ত্রাসবাদী ঘাঁটি ছিল, তা ধ্বংস করে দিয়েছে ভারতীয় বিমান সেনারা। জইশ-এর আলফা-৩ কনট্রোল রুমও উড়িয়ে দিয়েছে ভারতীয় যুদ্ধবিমান।

Development by: visionbd24.com