পাকিস্তান লাশ গুনছে আর এরা প্রমাণ চাচ্ছে : নরেন্দ্র মোদি

শনিবার, ৩০ মার্চ ২০১৯ | ৬:০৩ অপরাহ্ণ | 300 বার

পাকিস্তান লাশ গুনছে আর এরা প্রমাণ চাচ্ছে : নরেন্দ্র মোদি

লোকসভা নির্বাচন সামনে রেখে অভিযোগ-পাল্টা অভিযোগ আর সমালোচনায় উত্তপ্ত ভারতের রাজনীতির মাঠ। দিল্লি দখলে নিতে রাজ্যে রাজ্যে চষে বেড়াচ্ছেন রাজনৈতিক দলগুলোর নেতারা। শুক্রবার (২৯ মার্চ) উত্তর প্রদেশের ফৈজাবাদে নির্বাচনী প্রচারণায় নরেন্দ্র মোদির কঠোর সমালোচনা করেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।
অন্যদিকে বালাকোটে বিমান হামলায় পাকিস্তান মরদেহ গুনে চললেও বিরোধীরা এখনও প্রমাণ দাবি করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্যাটেলাইট বিধ্বংসী মিসাইল নিয়ে বক্তব্য দেয়ায় মোদির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলেও তা নাকচ করে দিয়েছে নির্বাচন কমিশন।
ভারতজুড়ে চলছে নির্বাচনী আমেজ। ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা। পোস্টার আর ব্যানার ফেস্টুনে ছেড়ে গেছে অলি-গলি থেকে শুরু করে রাজপথ।
নির্বাচন সামনে রেখে রাজ্য রাজ্যে চোষে বেড়াচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তুলে ধরছেন তার সরকারের উন্নয়নের ফিরিস্তি। শুক্রবার উড়িষ্যার জনসভায় বালাকোটে বিমান হামলা নিয়ে বিরোধী নেতাদের সমালোচনার কঠোর জবাব দেন নরেন্দ্র মোদি।
নরেন্দ্র মোদি বলেন, ‘পাকিস্তান এক মাস ধরে লাশ গুনছে। আর এরা প্রমাণ চাচ্ছে। নির্বাচনের দিন ভোটের মাধ্যমে জবাব যাবে।’
একই দিন উত্তর প্রদেশের অযোধ্যায় নির্বাচনী প্রচারণায় অংশ দিয়ে মোদিকে একহাত নিলেন প্রিয়াঙ্কা গান্ধী। বিজেপি সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ তুলে প্রিয়াঙ্কা বলেন, মুখে উন্নয়নের খই ফুটলেও নিজেদের পকেট ভরতে ব্যস্ত মোদি সরকার।
তিনি বলেন, প্রধানমন্ত্রী বলুন, একটা গ্রামে যাক। একটা পরিবারের সঙ্গে দেখা করে তাদের কাছে টেনে নিক। বড় বড় কথা বলে। বলে, তার অনেক শক্তি। কিন্তু আমি মনে করি, এরচেয়ে দুর্বল সরকার এই দেশে আর হতে পারে না।
স্যাটেলাইট বিধ্বংসী মিসাইল পরীক্ষার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির উদ্দেশ্যে ভাষণ দেয়ায় নির্বাচনী আচরণ-বিধি লঙ্ঘনের অভিযোগ উঠলেও তা আমলে নেয়নি নির্বাচন কমিশন। এক বিবৃতিতে নির্বাচন কমিশন জানায়, প্রধানমন্ত্রীর ওই বক্তব্য সম্প্রচার সরকারি সংবাদমাধ্যমের অপব্যবহার সংক্রান্ত আচরণবিধি মধ্যে পড়ে না। যদিও বিরোধীদের অভিযোগ, তার ওই বক্তব্য ভোটারদের প্রভাবিত করতে পারে।

Development by: visionbd24.com