প্রটোকল ভেঙে বিমানবন্দরেই সৌদি ক্রাউন প্রিন্সকে অভ্যর্থনা মোদির

বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:৩৩ পূর্বাহ্ণ | 413 বার

প্রটোকল ভেঙে বিমানবন্দরেই সৌদি ক্রাউন প্রিন্সকে অভ্যর্থনা মোদির

সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে প্রটোকল ভেঙে বিমানবন্দরে অভ্যর্থনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমান থেকে নামার পরই সৌদি যুবরাজকে মোদি আলিঙ্গন করেন ও শুভেচ্ছা জানান। মঙ্গলবার সন্ধ্যায় দিল্লি পৌঁছান সৌদি যুবরাজ। এ সফরে সন্ত্রাসবাদ ও বাণিজ্য নিয়ে দুই রাষ্ট্রনেতার মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

জানা যায়, মঙ্গলবার বিমানবন্দরে শঙ্খধ্বনিতে স্বাগত জানানো হয় সৌদির যুবরাজকে। তাকে অভ্যর্থনা জানাতে দিল্লি বিমানবন্দরে পৌঁছন নরেন্দ্র মোদি। দু’দিনের ভারত সফরে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপররাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করবেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

এর আগে পাকিস্তান সফর করেছিলেন সৌদি যুবরাজ। ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠীর হামলায় হতাহতের ঘটনায় পাকিস্তানকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করার হুমকি দিয়েছিল ভারত। পাকিস্তান সফরকালে ‘আঞ্চলিক শান্তি রক্ষা ও নিরাপত্তায়’ অবদানের জন্য ইসলামাবাদের প্রশংসা করেছেন ক্রাউন প্রিন্স। পাশাপাশি পাকিস্তানে তিনি ২০০ বিলিয়ন ডলার বিনিয়োগেরও ঘোষণা দিয়েছেন। সূত্র: এনডিটিভি

Development by: visionbd24.com