‘প্রশ্নবিদ্ধ নির্বাচন করে ইসি কলঙ্কিত হতে চায় না’

সোমবার, ০৩ ডিসেম্বর ২০১৮ | ১:৪৯ অপরাহ্ণ | 558 বার

‘প্রশ্নবিদ্ধ নির্বাচন করে ইসি কলঙ্কিত হতে চায় না’

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে ভোট কেন্দ্রে অনিয়মরোধ করতে রির্টানিং কর্মকর্তা এবং পোলিং এজেন্টদের সর্বোচ্চ শক্তি প্রয়োগ করতে হবে। প্রশ্নবিদ্ধ নির্বাচন করে নির্বাচন কমিশন (ইসি) কলঙ্কিত হতে চায় না। বললেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। সোমবার (৩ ডিসেম্বর) সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করতে এসে তিনি এ কথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশন বিধি মোতাবেক জাতীয় নির্বাচন পরিচালনা করতে না পারলে তা ‘প্রশ্নবিদ্ধ’ হবে। একটা কথা মনে রাখতে হবে, আইন যদি নিজস্ব গতিতে না চলে, তাহলে কোনও কার্যক্রম আইনানুগ হতে পারে না। সবার জন্য সমভাবে আইন প্রয়োগ না করলে সেটি আইন নয়, তা আইনের অপলাপ মাত্র।

তিনি বলেন, তাই আইনের সঠিক প্রয়োগ না করলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়ে পড়বে। প্রশ্নবিদ্ধ নির্বাচন করে আমরা নিজেদের প্রশ্নবিদ্ধ করতে চাই না। আমরা জানি, আপনারা কেউ কলঙ্কের ভাগিদার হতে চাইবেন না। সুতরাং নির্ভয়ে ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করবেন। আপনারা ব্যর্থ হলে নির্বাচন ব্যর্থ হবে। মাহবুব তালুকদার বলেন, এই কর্মসূচিতে আপনারা নির্বাচনের গুরুত্ব অনুধাবন, ভোটগ্রহণ কর্মকর্তাদের ভূমিকা, ভোটগ্রহণ প্রক্রিয়া ইত্যাদি সম্পর্কে অবহিত হবেন। জাতীয় নির্বাচন পরিচালনার জন্য এই প্রশিক্ষণ দেবে দক্ষতা ও সক্ষমতা।

এনপিবি/এস

Development by: visionbd24.com