ফ্রান্সে বন্দুকধারীর গুলিতে নিহত ৪

বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ১০:৫৫ পূর্বাহ্ণ | 739 বার

ফ্রান্সে বন্দুকধারীর গুলিতে নিহত ৪

জার্মান সীমান্তের কাছে ফ্রান্সের পূর্বাঞ্চলীয় শহর স্ট্রাসবুর্গে এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে চারজন নিহত ও অপর ১১ জন গুলিবিদ্ধ হয়েছে। পূর্ব ফ্রান্সের স্ট্রাসবুর্গ শহরে ইউরোপিয়ান পার্লামেন্টের দপ্তরের নাকের ডগায়  মঙ্গলবার রাত আটটার দিকে এই হামলা চালানো হয়। ফ্রান্সের স্ট্রাসবুর্গে ইউরোপিয়ান পার্লামেন্টের একটি শাখা রয়েছে। সেখানে অনেকে আটকে পড়েছেন। এর আগে একটি ইসলামিক জঙ্গি সংগঠন এই ক্রিসমাস মার্কেটে হামলার হুমকি দিয়েছিল বলে একটি রিপোর্টে বলা হয়।

স্ট্রাসবুর্গের স্থানীয় বাসিন্দা ২৯ বছর বয়সী সিকাঁট শরিফ এই হামলা চালিয়েছে বলে চিহ্নিত করেছে পুলিশ। কিন্তু তাকে ধরা যায়নি। পালিয়ে গেছেন তিনি। তার কাছে অস্ত্র থাকায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। গোটা এলাকায় পুলিশ ও নিরাপত্তা বাহিনী টহল দিচ্ছে। মঙ্গলবার সন্ধ্যায় তখন ক্রিসমাসের কেনাকাটার জন্য অনেকেই দোকানে ছিলেন। আচমকাই রাত আটটা নাগাদ শুরু হয় বন্দুক নিয়ে তাণ্ডব। মিনিট দশেক ধরে চলে গুলিবর্ষণ। মানুষজন ভয়ে ছোটাছুটি শুরু করেন। নিহত ও আহতদের পরিচয় এখনও প্রকাশ করেনি পুলিশ। শহরের নিউডর্ফ এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছে।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি ব্রিজের উপরে এক জনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন। তাকে হার্ট পাম্প করলেও তিনি মারা যান। ইউরোপিয়ান পার্লামেন্টের ইমানুয়েল ফুলন বলেন, গোটা এলাকায় ব্যাপক আতঙ্ক। রাস্তায় বন্দুক হাতে পুলিশ ছুটোছুটি করছে। দোকানপাট ও রেস্তোরাঁতেও আটকে পড়েছেন অনেকে। এদিকে ব্রিটেনের মেম্বার অব ইউরোপিয়ান পার্লামেন্ট রিচার্ড করবেট টুইট করে বলেছেন, তিনি কাছেই এক রেস্তোরাঁতে আটকে পড়েছিলেন। এছাড়া স্ট্রাসবুর্গের ডেপুটি মেয়র আ্যালেন ফন্টানেল টুইট করে সবাইকে বাড়িতে থাকতে বলেছেন। ঠিক কী ঘটেছে তা এখনও জানা যায়নি। তবে স্ট্রাসবুর্গ শহরের মূল কেন্দ্রে যে গুলি চলেছে সে কথা জানিয়েছেন তিনি।

Development by: visionbd24.com