বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

রবিবার, ১৭ মার্চ ২০১৯ | ১০:০১ পূর্বাহ্ণ | 225 বার

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিনে তার প্রতিকৃতিকে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রোববার (১৭ মার্চ) সকালে ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।

প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে আবারও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। সকাল ৭টার দিকে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের ভেতরে যান। সেখানে পৌনে এক ঘণ্টার মতো অবস্থান করেন তিনি।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিশিষ্ট ব্যক্তি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকা ছেড়ে গেলে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এ সময় আওয়ামী লীগ নেতা-কর্মী, সমর্থকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ঢল নামে। ফুলেল শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি। বঙ্গবন্ধুর জন্মদিনের মূল কর্মসূচি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়।

সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০০ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উপলক্ষে শিশু-কিশোর সমাবেশসহ বেশ কিছু কর্মসূচিতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে গোপালগঞ্জ জেলা ব্র্যান্ডিংয়ের লোগোর রেপ্লিকা উপহার হিসেবে গ্রহণ করবেন, বঙ্গবন্ধুকে লেখা চিঠি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে, সেলাই মেশিন বিতরণ ও সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান, বইমেলা উদ্বোধন ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আঁকা বঙ্গবন্ধু এবং বাংলাদেশ শীর্ষক চিত্র প্রদর্শনী পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে ‘আমার কথা শোন’ শীর্ষক ভিডিও প্রদর্শন ও বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠি পাঠ এবং কাব্যনৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান করা হবে। বঙ্গবন্ধুর জন্মদিনের কর্মসূচি হিসেবে সোমবার (১৮ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ আওয়াম লীগ আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Development by: visionbd24.com