বসন্তের সকালে মুষলধারে বৃষ্টি, শীতল রাজধানী

বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:৪০ পূর্বাহ্ণ | 399 বার

বসন্তের সকালে মুষলধারে বৃষ্টি, শীতল রাজধানী

বসন্তের এই সকালে মুষলধারে বৃষ্টিতে শীতল রাজধানী ঢাকা। ভোর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। সকাল ৮টার দিকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। তবে এ বৃষ্টিপাত অপ্রত্যাশিত ছিল না। বজ্রমেঘের সৃষ্টির কারণে দেশের চার সমুদ্র বন্দর, সব উপকূলীয় এলাকায় তিন নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। এছাড়া নদীবন্দরগুলোকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে এই সূত্র জানা গেছে। এদিকে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে মঙ্গলবার সকাল থেকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হয়েছে। বুধবার সকালেও রাজধানীসহ বিভিন্ন জেলায় ঝড়ো হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদফতরের সতর্ক বার্তায় বলা হয়, বজ্রমেঘের ঘনঘটা বাড়ার কারণে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া নদীবন্দরগুলোকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

Development by: visionbd24.com