বিএনপির ১৪ নেতার জামিন স্থগিতের বিষয়ে আদেশ ১১ এপ্রিল

বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯ | ৫:০১ অপরাহ্ণ | 415 বার

বিএনপির ১৪ নেতার জামিন স্থগিতের বিষয়ে আদেশ ১১ এপ্রিল

নাশকতার অভিযোগে রাজধানীর হাতিরঝিল ও খিলগাঁও থানায় করা দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ ১৪ নেতাকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিতের বিষয়ে আদেশ আগামী ১১ এপ্রিল ঠিক করেছে আদালত। বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৭ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দিয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি বিএনপি নেতাদের জামিন স্থগিত চেয়ে করা আবেদনের বিষয়ে আদেশের জন্য আজ দিন ঠিক ছিল। তবে রাষ্ট্রপক্ষের আবেদনের কারণে আদেশের দিন পিছিয়েছে আদালত। গত বছরের অক্টোবরে নির্বাচনের আগে হাইকোর্ট থেকে জামিন পান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আমান উল্লাহ আমানসহ শীর্ষ ১৪ জন নেতা।

পরে জামিন স্থগিতের জন্য আবেদন করে রাষ্ট্রপক্ষ। গত ৪ জানুয়ারি এ বিষয়ে শুনানি শুরু হয়। এরপর ৭ জানুয়ারি আপিল শুনানির জন্য ঠিক করা হয়। ওইদিন আপিল শুনানি না করে ২০ জানুয়ারি এ বিষয়ে শুনানির দিন ধার্য করে আপিল বিভাগ। গত ২০ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি, পরে আবারো ১৪ ফেব্রুয়ারি সময় আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি মুলতবি করা হয়। যা আজও পেছানো হলো।

Development by: visionbd24.com