‘বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা বোঝা যাচ্ছে না’

বুধবার, ২৮ নভেম্বর ২০১৮ | ৭:৪৭ অপরাহ্ণ | 684 বার

‘বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা বোঝা যাচ্ছে না’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি কী করবে বা কী করতে চায় সেটা এখনো বোঝা যাচ্ছে না।’ আজ বুধবার (২৮ নভেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

তিনি বলেন, ‘তারা যে ধরনের প্রার্থী দিচ্ছে, তাতে প্রশ্ন থেকেই যায়, তারা আসলে নির্বাচন নিয়ে কী করতে চায়। কারও দুই বছরের বেশি সাজা বা দণ্ড হলে সেই দণ্ড বা সাজার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল বিচারাধীন থাকা অবস্থায় দণ্ডিত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না।’

দুর্নীতির দায়ে দন্ডিত খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা- সে বিষয়ে কাদের বলেন, এক আপিলের প্রেক্ষিতে মঙ্গলবার (২৭ নভেম্বর) হাইকোর্ট এমন অভিমত জানানোয় দু’টি দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও ৭ বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদার নির্বাচনে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদার নির্বাচনে অংশগ্রহণের অনিশ্চিয়তাকে তারা (বিএনপি) নির্বাচন বানচালের ইস্যু করতেই পারে। তারাতো এই মুহূর্তে প্রধান নির্বাচন কমিশনারেরই (সিইসি) পরিবর্তন চায়। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন, এই মুহূর্তে এ ধরনের দাবি কি বাস্তবসম্মত? বাস্তবসম্মত নয়।
এনপিবি/এস

Development by: visionbd24.com